সাপাহার ঈদ উৎসবকে সামনে রেখে দুর্ঘটনা এড়াতে পুলিশের বিভিন্ন কর্মসূচি

সাপাহার ঈদ উৎসবকে সামনে রেখে দুর্ঘটনা এড়াতে পুলিশের বিভিন্ন কর্মসূচি
MostPlay

নওগাঁ জেলার সাপাহার উপজেলায় ঈদ উৎসবে সড়ক দুর্ঘটনা এড়াতে তৎপর থানা পুলিশ।

এবার ঈদের দিন বুধবার হতে ঈদ উৎসবকে কেন্দ্র করে হাজার হাজার বালক ও কিশোর মোটরসাইকেল নিয়ে বিভিন্ন সড়কে ও পর্যটক কেন্দ্র মেতে ওঠেন ঈদ আনন্দে এ সময় তাদের বেপরোয়া গাড়ি চালাতে দেখে সাপাহার থানা পুলিশ কঠোর পদক্ষেপ গ্রহণ করেন।

বেপরোয়া চালকদের আটকে দিয়ে নিশ্চিত সড়ক দুর্ঘটনা কবল হতে রক্ষা করেছেন। দুই দিনে প্রায় শতাধিক বেপরোয়া গতির চালক ও কিশোর বাইকারদের আটকায় দিয়ে প্রতি বছর উৎসবে যে অকাল মৃত্যু হয় তা এবারে ঈদে নওগাঁর সাপাহার থানা পুলিশের ব্যতিক্রমী তৎপরতায় রক্ষা পেল অকাল মৃত্যুর কবল হতে তাজা প্রাণ এ ছিলো অন্যরকম এক মানবিক গুণাবলী।

পুলিশ সদস্যরা ঈদ ছুটি না কাটিয়ে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি না করে মাঠে থেকে তাদের এই উদারতার পরিচয় দিলেন।

সাপাহার থানা পুলিশ সূত্রে জানা যায় দীর্ঘ দিন করণা বিধি-নিষেধের মানুষ ঘরবন্দী ছিল আর গতকাল বুধবার দেশে পালিত হয় মুসলিম ধর্মলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল আযহা।

এই ঈদুল আযহা ঈদ উৎসব ঘিরে যে সমস্ত বাইকারদের বেপরোয়া গতি রোধ কল্পে ঈদের দিন সকাল থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করে হেলমেট বিহীন চালক সহ কিশোর ও বালক চালকদের মোটরবাইক আটক করে অপরাধ বিবেচনায় কয়েকজনকে বিভিন্ন শাস্তি দেওয়া হয় এবং অধিকাংশ বাইকারদের কঠোর ভাবে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

এদিকে ঈদ উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে ব্যাপক তৎপরতা দৃশ্যমান ছিলো সাপাহার থানা পুলিশের।

মন্তব্যসমূহ (০)


Lost Password