চলন্ত মোটরসাইকেলের পিছনে বেঁধে কুকুরকে নির্যাতন: চারজন গ্রেফতার

চলন্ত মোটরসাইকেলের পিছনে বেঁধে কুকুরকে নির্যাতন: চারজন গ্রেফতার
MostPlay

অদ্য ২০ জুলাই মঙ্গলবার, বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স থেকে পাঠানো বিবৃতি পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হলোঃ

রাতের অন্ধকারে মোটর সাইকেলের পিছনে বেঁধে একটি কুকুরকে দড়ি বেঁধে টেনে হিচড়ে নিয়ে যাচ্ছে দু’জন। খানিক দূরত্বে পিছন থেকে অনুসরন করা আরেকটি মোটরসাইকেল থেকে ভিডিও করা হচ্ছে কুকুরটিকে নির্মমভাবে টেনে নেয়ার সেই দৃশ্য। এই মোটরসাইকেলেও রয়েছে দু’জন আরোহী। সদ্য অনুষ্ঠিত কোপা আমেরিকা ফাইনাল খেলায় ব্রাজিল ও নেইমারের পরাজয়কে ব্যঙ্গ করে করা হচ্ছিল ন্যাক্কারজনক এই কাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। গত ১৩ জুলাই ২০২১ খ্রি. একজন সচেতন নাগরিক সেই ভিডিওটি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে পাঠায়। প্রাথমিকভাবে জানা যায়, ঘটনাটি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার হোগলা বুনিয়া ইউনিউনের অন্তর্গত। ভিডিওটি হাতে পেয়ে এই ঘটনার সাথে সম্পৃক্তদেরকে খুঁজে বের কর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মোড়েলগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলামকে নির্দেশনা দেয় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স।

এর পরিপ্রেক্ষিতে, অভিযুক্তদেরকে খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করেন ওসি মোড়েলগঞ্জ। পুলিশের তৎপরতা আঁচ করতে পেরে অভিযুক্তরা এলাকা ছেড়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে এবং পালিয়ে থাকে। পরবর্তীতে, তথ্য প্রযুক্তিসহ প্রয়োজনীয় গোয়েন্দা কৌশল ব্যবহার করে ১৯ জুলাই ২০২১ খ্রি. বাগেরহাট ও পার্শ্ববর্তী পিরোজপুর জেলার বিভিন্ন এলাকা থেকে অভিযুক্ত চারজনকে গ্রেফতার করে মোড়েলগঞ্জ থানার পু‌লিশ। বাগেরহাট জেলার পুলিশ সুপার কেম এম আরিফুল হক বিষয়টি সার্বিক নজরদারি করেছেন। গ্রেফতারের পর প্রাসঙ্গিক তথ্যাদি যাচাই করে জানা যায়, আটককৃতদের আঠারো বছর পূর্ণ হয়নি। বয়স বিবেচনায় তাদের ক্ষেত্রে প্রযোজ্য আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অপ্রাপ্ত বয়ষ্ক হওয়ায় অভিযুক্তদের নাম-পরিচয় প্রকাশ থেকে বিরত থাকা হলো।

মন্তব্যসমূহ (০)


Lost Password