বিশ্বের সব থেকে দামি কনডমের দাম অর্ধ লাখেরও বেশি

বিশ্বের সব থেকে দামি কনডমের দাম অর্ধ লাখেরও বেশি

বিশ্বের সবচেয়ে দামী কনডম মিলেছে  স্পেনের একটি গ্রামে। যার দাম শুনলেই  ঘুরতে শুরু করবে আপনার মাথা! 

স্পেনে একটি গ্রামে মিলেছে ১৯ সে.মি. লম্বা একটি কনডম বাক্স। বাক্সের মধ্যে ছিলো একটি মাত্র কনডম। যেটকে বলা হচ্ছে, বিশ্বের সব থেকে দামী কনডম। 

সম্প্রতি অতিবাহিত হয়েছে আন্তর্জাতিক জনসংখ্যা দিবস। এবার জনসংখ্যা দিবসে, জনসংখ্যা বৃদ্ধির হার চিন্তার ভাঁজ ফেলেছে বিশ্বের বহু দেশের বিশেষজ্ঞদের কপালে। বাড়তে থাকা এই জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে সবথেকে কার্যকরী উপায় হল কনডম। 

সাধারণ মানুষের নাগালের মধ্যে রেখেই বেশির ভাগ ক্ষেত্রে কনডমের দাম নির্ধারণ করা হয়ে থাকে। সব ওষুধের দোকানেই মোটামুটি কনডম কেনা যায়। তবে কখনও ভেবে দেখেছেন বিশ্বের সবথেকে দামী কনডমের দাম কত হতে পারে? ১০০০ টাকা, ১০০০০ টাকা? না! বিশ্বের সবথেকে দামী কনডমের দাম ৪৬০ পাউন্ড। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫৪ হাজার  ৮৬ টাকা। 

সম্প্রতি একটি  ইংরেজি সংবাদপত্রে প্রকাশিত হয় যে, 'স্পেনে একটি গ্রামে মিলেছে একটি বাক্স। সেই বাক্সের মধ্যে মিলেছে ১৯ সেন্টিমিটার লম্বা একটি কনডম।' 

গবেষণার পর জানা যায় এই কনডমটি দুশো বছর আগের। এরপর কনডমটির নিলাম হয়। নিলামে এই ঐতিহাসিক কনডমটি একজন ব্যক্তি ৪৬০ পাউন্ড দিয়ে কিনে নেন। যে ব্যক্তি এই কনডমটি কিনে নেন, তার নাম এন্সডর্ম। তিনি একজন অ্যামস্টারডামের বাসিন্দা। 

উল্লেখ্য, জানা গিয়েছে যে ২০০ বছর আগে ইউরোপের ধনাঢ্য ব্যক্তিরা এই ধরনে কনডম ব্যবহার করতেন। উক্ত কনডমটি ভেড়ার অন্ত্রের কোষ দিয়ে তৈরি বলে জানা গেছে। এই ঐতিহাসিক কনডমটির আগেও ফ্রান্সে এই ধরেনর কনডমের  খোঁজ মিলেছিল বলে জানা যায়।

সূত্রঃ রয়টার্স

মন্তব্যসমূহ (০)


Lost Password