করোনাকালে ৩ মাস ভেতন নিবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীসভা

সারা বিশ্বে চলছে প্রলয়ংকারী করোনাভাইরাসের ধ্বংসলীলা। তার ফলে পৃথিবীর অনেক দেশ পড়েছে অর্থনৈতিক সমস্যায়। আর এই সমস্যার কারণে দেশের মানুষের কথা চিন্তা করে ৩ মাস বেতন নেবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন এবং তার মন্ত্রিসভার সদস্যরা।  

চলতি জুন মাস থেকে টানা তিন মাস বেতন হাতে পাবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান শ্রি মহিউদ্দিন ইয়াসিন এবং তার মন্ত্রিসভার সকল সদস্যরা।

চলমান করোনা মহামারি মোকাবিলায় কাজ করা দেশটির সম্মুখ যোদ্ধা ও সাধারণ মালয়েশীয় নাগরিকদের প্রতি সংহতি জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা তাদের মাসিক বেতন না নিলেও এই টাকা দেশটির রাষ্ট্রীয় কোষাগারে পড়ে থাকবে না। বরং তাদের বেতন যা আসে তা  করোনা মহামারি মোকাবিলার অংশ হিসেবে  মালয়েশিয়ার ন্যাশনাল ডিজাস্টার রিলিফ ট্রাস্ট ফান্ডে বেতনের পুরো টাকাই প্রদান করা হবে।

করোনাভাইরাসের মহামারি মোকাবিলায় সরকারের অর্থিক সহায়তা নিয়ে সোমবার দেওয়া এক বিশেষ ভাষণে এই ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন।

করোনাভাইরাস মহামারিতে সারা বিশ্বের মতো বিপর্যস্ত মালয়েশিয়াও। তবে মহামারি মোকাবিলায় সবার নিজ নিজ অবস্থান থেকে চালানো প্রচেষ্টার প্রশংসা করে মহিউদ্দিন ইয়াসিন বলেন, করোনার বিরুদ্ধে যুদ্ধে সরকার ও সামাজিক ভাবে সবার এক সঙ্গে এগিয়ে যেতে হবে।

দেশের সবাইকে করোনা বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানিয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন বলেন, করোনা মহামারি শিগগিরই শেষ হোক, এটাই প্রার্থনা করি। সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করা সকলের প্রতি শক্ত থাকার আহ্বান জানাচ্ছি।

মঙ্গলবার (১ জুন) নতুন করে ৭ হাজার ১০৫ জন সংক্রমিত রোগী নিয়ে মালয়েশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৪৬২ জন। এ ছাড়া সোবার পর্যন্ত দেশটিতে মৃত্যুবরন করেছেন মোট ২,৭৯৬ জন।  সুস্থ হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৩৮ জন।

মন্তব্যসমূহ (০)


Lost Password