বাংলাদেশিদের ধন্যবাদ জানালেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক

বাংলাদেশিদের ধন্যবাদ জানালেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক
MostPlay

মারাকানায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। বর্তমানে দেশটিতে চলছে উৎসব। এমন সময় বাংলাদেশকে স্মরণ করেছেন আর্জেন্টিনার ২০০৬ বিশ্বকাপ দলের অধিনায়ক পাবলো সোরিন। কোপা আমেরিকার ফাইনালে মেসিদের সমর্থন ও জয়ের পর বাংলাদেশিদের উল্লাস দেখে মুগ্ধ হয়েছেন সাবেক এই আর্জেন্টাইন অধিনায়ক। আর্জেন্টিনার কোপা জয়ের পর বাংলাদেশে অনেক জায়গায় চলেছে উৎসব। এরকম উৎসবের একটি ভিডিও যুক্ত করে দিয়েছেন দীর্ঘ এক পোস্ট। যেখানে তিনি স্মরণ করেছেন ২৬ বছর আগে বাংলাদেশিদের তাকে সমর্থন দেওয়ার কথা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে তিনি লিখেছেন, ‘২৬ বছর আগে ১৯৯৫ সালে ব্রাজিলের বিপক্ষে আমরা কাতারে খেলেছিলাম। তখন পরিবারের সঙ্গে যোগাযোগ করা ছিল অনেক কষ্টের কাজ। যাই হোক, ব্রাজিলের সঙ্গে ওই ম্যাচে সময় গ্যালারিতে আর্জেন্টিনার পতাকা নিয়ে এসেছিল এবং হাসিমুখে আমাদের সমর্থন দিয়েছিল। ওই পতাকায় দূর থেকে খেয়াল করেছিলাম একটা কথা লেখা, বাংলাদেশ। জোরে চিৎকার করে, লাফিয়ে, নেচে আমাদের সমর্থন জানিয়ে যাচ্ছিল ওরা’।

বাংলাদেশকে মন থেকে ধন্যবাদ দিয়ে সোরিন বলেন, ‘সে কারণে বাংলাদেশের সবাইকে আমি ধন্যবাদ দিতে চাই, সম্মান জানাতে চাই, যারা কিনা বিশ্বের অন্য একটা প্রান্তে রাস্তায় নেমে আমাদের কোপা আমেরিকা জয়ের উদযাপন করেছেন!’

এতদিন যারা বাংলাদেশি আর্জেন্টিনার সমর্থকদের প্রশ্নবিদ্ধ করতেন যে, বাংলাদেশে বসে যাদের জন্য এত চিৎকার, তারা হয়তো ঠিকঠাক জানেন না আমাদের দেশের নামটাও। তারা চাইলেই এখন ২০০৬ বিশ্বকাপে আর্জেন্টিনার অধিনায়ক হুয়ান পাবলো সোরিনের পোস্টটা দেখিয়ে দিতে পারেন। ফুটবলের প্রতি আমাদের যে ভালবাসা সেটা থেকেই মুলত আর্জেন্টিনা ও ব্রাজিলের সাপোর্ট করা। আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হুয়ান পাবলো সোরিনের পোস্টটিতে জয় হয়েছে ফুটবলের প্রতি আমাদের ভালবাসার।

মন্তব্যসমূহ (০)


Lost Password