সুপার লিগে খেলছেন না সাকিব-তামিম

সুপার লিগে খেলছেন না সাকিব-তামিম
MostPlay

ঢাকা প্রিমিয়ার লিগে অংশ নিচ্ছেন না বাংলাদেশ দলের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শুক্রবার ভোরেই সাকিব আল হাসানের চলে যাওয়ার কথা স্ত্রী-সন্তানদের কাছে, যুক্তরাষ্ট্রে। দীর্ঘদিন পরিবারের থেকে দূরে রয়েছেন তিনি। সেখান থেকেই বাংলাদেশ দলের সাথে জিম্বাবুয়েতে যোগ দিবেন সাকিব।

মোহামেডানের সাথে মুলত প্রথম পর্ব পর্যন্তই চুক্তি হয়েছিল সাকিব আল হাসানের। নিষেধাজ্ঞার কারণে মোহামেডানের হয়ে তিনটি ম্যাচ খেলতে পারননি তিনি। তবে এবারের প্রিমিয়ার লিগে ব্যাটে বলে নামের প্রতি সুবিচার করতে পারেনি সাকিব আল হাসান। তার দলও তেমন ভাল করতে পারেনি। প্রথম পর্বের ১১ ম্যাচের মধ্যে ৬টি জিতে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম দল হিসেবে সুপার লিগে নাম লিখিয়েছে মোহামেডান। ৮ ম্যাচে মাত্র ১৫ গড়ে ১২০ রান ও বল হাতে নিতে পেরেছেন ৯টি উইকেট। ব্যাটে বলে আলচনায় না থাকলেও বিতর্কিত কান্ড নিয়েই তিনিই সবচেয়ে আলোচনায় এখন পর্যন্ত এবারের ঢাকা প্রিমিয়ার লিগে।

বাংলাদেশ দলের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ইনজুরির কারণে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগ না খেলার সিদ্বান্ত নিয়েছেন। পায়ের ব্যাথার কারণে লিগে আর না নামছেন না তিনি। ফিল্ডিং ও উইকেটে দৌঁড়ানোর সময় পায়ে ব্যথা বোধ করছেন বলে জানিয়েছেন এ ওপেনার। গত কয়েক ম্যাচে অবশ্য তামিম হাঁটুর ব্যথা নিয়েই খেলেছেন। সামনেই বাংলাদেশ দলের জিম্বাবুয়ের সফর। তাই কোন রকম ঝুঁকি নিতে নারাজ বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক।

বিশ্রাম ও পুনর্বাসন শেষে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার আশা বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের। তামিম ইকবালও প্রত্যাশা অনুযায়ি ব্যাট করতে পারেননি প্রিমিয়ার লিগে। লিগে এখন পর্যন্ত ২৭ দশমিক ৮১ গড়ে ১১ ম্যাচে ৩০৬ রান করেছেন প্রাইম ব্যাংকের তামিম। চলতি আসরে মাত্র একটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সুপার লিগ না খেলার সিন্ধান্তকে মেনে নেয়ায় প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী মেনে নেয়ায় তাকে ধন্যবাদ জানিয়েছেন তামিম ইকবাল খান।

মন্তব্যসমূহ (০)


Lost Password