যে শাস্তি পেতে পারেন সাকিব আল হাসান

যে শাস্তি পেতে পারেন সাকিব আল হাসান
MostPlay

ঢাকা প্রিমিয়ার লিগে দীর্ঘ পাঁচ বছর পর আবহনীকে হারানোর স্বাদ পেয়েছে মোহামেডান। বৃষ্টি বৃঘ্নিত ম্যাচে মিরপুরে আবহনীকে ৩১ হারিয়েছে মোহামেডান। কিন্ত সেই আলোচনার থেকে বড় হয়ে উঠেছে ঢাকা আবহনীর বিপক্ষে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানের স্টাম্পে লাথি দেওয়া ও স্টাম্প তুলে আছাড় দেয়ার ঘটনা। বিতর্কিত সেই ঘটনার জন্য অবশ্য ইতিমধ্যে সাকিব তার অফিসিয়াল ফেসবুক পেজে ক্ষমা চেয়েছেন।

তবে শাস্তির সম্মুখীন হতে যাচ্ছেন বিশ্বসেরা এই অল রাউন্ডার। এমনটাই জানিয়েছে সিসিডিএম। সাকিব আলা হসান কি ধরনের শাস্তি পেতে যাচ্ছেন তা জানতে দেশের ক্রিকেট অনুরাগীদের মনেও যেন উৎসাহের কমতি নেই। ক্রিকেট সম্পর্কে যারা খোজ খবর রাখেন তাদের মনে এখন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে কি শাস্তি পাবেন সাকিব?

আবহনী ও মোহামেডানের খেলার ম্যাচ রেফারি মোরশেদ চৌধুরী গনমাধ্যমকে একটা আভাস দিয়েছেন কেমন শাস্তি হতে পারে সাকিব আল হাসানের। মোরশেদ জানিয়েছেন, মূলত আম্পায়ারদের রিপোর্টের ওপরই নির্ভর করছে, সাকিবের কি শাস্তি হবে। জানা গেছে দুই ধরনের শাস্তি হতে পারে সাকিবের।

অ্যাম্পায়াররা যদি ‘লেভেল টু’ লঙ্ঘনের অভিযোগ আনেন তাহলে সাকিব আল হাসানকে এক থেকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হতে পারে আর যদি সাকিবের বিরুদ্ধে অ্যাম্পায়াররা ম্যাচ রেফারির কাছে ‘লেভেল ফোর’ লঙ্ঘনের অভিযোগ দাখিল করেন তাহলে সেক্ষেত্রে সাকিব আল হাসানকে পাঁচ ম্যাচ নিষিদ্ধ করা হতে পারে। সাকিব আল হাসানের শাস্তি মুলত অ্যাম্পায়ারদের ম্যাচ রিপোর্টের উপর নির্ভর করছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password