ক্লাবের হয়ে ব্লাক বেল্ট অর্জন করেছেন মেঘনার সাজিদ আহমেদ

ক্লাবের হয়ে ব্লাক বেল্ট অর্জন করেছেন মেঘনার সাজিদ আহমেদ
MostPlay

বর্তমান সময়ে দেশে মার্শাল আর্ট  তেমন একটা দেখা যায়না বললেই চলে। কিন্তু ছেলে কিংবা মেয়ে সকলের জন্য মার্শাল আর্ট (ক্যারাটি) খুবই জরুলী অন্তত আত্মরক্ষার জন্য হলেও এটি  শিখা প্রয়োজন বলে মনে করেন আন্তর্জাতিক খেতাবপ্রাপ্ত ওস্তাদ আবুল কাসেম সেনসি। 

ওস্তাদ সেনসি বিডি টাইপকে বলেন, জরুলী হওয়া সত্ত্বেও আজকালকের ছেলে মেয়েরা কষ্ট বলে ক্যারাটি শিখতে চায়না। কিন্তু সাজিদ আহমেদ শত কষ্টকে জয় করে নিজের ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে চতুর্থ দাপ শেষে মাত্র তিন মাসে ব্লাক বেল্টের খেতাব অর্জন করেছে। সত্যি যেটা অর্জণ করতে আরও বেশি সময় লেগে যায় কিন্তু সে অনেক তাড়াতাড়ি অর্জণ করে নিয়েছে। 

সে আরও বলে, যদি সাজিদকে মূল্যায়ন করা হয় সে অনেক বড় বড় খেতাব অর্জন করতে পারবে। কারন তার মধ্যে এমন ইচ্ছা শক্তি আছে। 

সাজিদ আহমেদ বিডি টাইপকে বলেন, আমার বাবার ইচ্ছা শক্তির কারনেই আমি এই খেতাব অর্জন করতে পেরেছি। যদি আমাকে কেহ সুযোগ করে দেয় ভিবাগ পর্যায়সহ দেশের বাহিরেও খেলতে চাই । যেকোন প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে চাই। 

সাজিদ আরও বলে, মানুষের ইচ্ছা শক্তি থাকলে সব কিছু করা সম্ভব। আসলে অন্যান্য দেশ থেকে আমরা অনেক পিছিয়ে কেননা অন্যান্য দেশ গুলোতেই আত্মরক্ষা করার জন্য স্কুল কলেজেই মার্শাল আর্ট শিখায় কিন্তু আমাদের দেশে তা হয়না। আমি এমপি  মোহাদয়ের কাছে আকুল আবেদন করবো তিনি যেন আমাদের মেঘনা থানায় একটি ক্যারাটি শিখার ক্লাব করে দেয়। এবং এই ধরণের প্রতিযোগিতার ব্যবস্থা করে দেয়।

সাজিদ এর বাবা সালেহ্ আহমেদ বিডি টাইপকে বলে, সাজিদ মুজিব শতবর্ষ ক্যারাটি প্রতিযোগিতায় কুমিল্লা জেলার হয়ে খেলেছে সেখানে সে নানা প্রশংসা কুড়িয়েছে। এছাড়াও সে অনেক প্রতিযোগিতায় অংশগ্রহন করে ভিবিন্ন পুরষ্কার পেয়েছে। যদি সে উপর মহলের কারো সহযোগীতা পায় সে দেশের হয়ে ভাল কিছু করতে পারবে। তাছাড়া আমাদের মেঘনা থানায় এই ধরণের কোন প্রশিক্ষণ কেন্দ্র বা প্রতিযযোগীতা করার মত কিছু নাই। 

তিনি আরও বললেন, আমি এমপি মহাদোয় কিংবা জেলা ক্রিড়া মন্ত্রনালয়কে অনুরুদ করবো  আমাদের মেঘনা থানায় যেন একটি ক্যারাটি বা মার্শাল আর্টের ক্লাব তৈরী করে দেয়। তরুন প্রজন্মকে খেলার মধ্যে রাখলে তারা মাদকের সর্বনাশা থাবা থেকে মুক্তি পাবে।  শুধু তাই নয় দেশের  হয়ে বহির বিশ্বকে জানান দিতে পারবে। 

মন্তব্যসমূহ (০)


Lost Password