শেষ পর্যন্ত রোনালদোই জিতলেন ইউরোর গোল্ডেন বুট

শেষ পর্যন্ত রোনালদোই জিতলেন ইউরোর গোল্ডেন বুট
MostPlay

ইউরো চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বে বেলজিয়ামের কাছে হেরে আসর থেকে ছিটকে যায় গতবারের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল ও ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্ত তাতে কি? বাদ পড়ার আগেই যে পর্তুগালের হয়ে এবারের ইউরোতে তিনি করেছেন ৫ গোল। যার ফলে এবারের ইউরোর সবোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট উঠছে রোনালদোর হাতেই। ফাইনালে ওঠা ইংলিশ অধিনায়ক হ্যারি কেনের সামনে ছিল একই সুযোগ। সেমিফাইনাল পর্যন্ত ৪টি গোল করেছেন তিনি। কিন্তু ফাইনালে উঠে ব্যর্থ হলেন। আর গোল করতে পারলেন না। যার ফলে রোনালদোকেও পেছনে ফেলা সম্ভব হয়নি।

এবারের ইউরোর আসরে পর্তুগালের হয়ে প্রথম রাউন্ডেই ক্রিশ্চিয়ানো করেছেন ৫টি গোল। গ্রুপ পর্বে হাঙ্গেরির বিপক্ষে দুটি, ফ্রান্সের বিপক্ষে দুটি এবং জার্মানির বিপক্ষে গোল করেছেন একটি। দ্বিতীয় পর্বে তিনি বেলজিয়ামের বিপক্ষে গোল করতে পারেননি ফলে তার দলও কোয়াটার নিশ্চিত করতে পারেনি। শেষ ষোল থেকেই বিদায় ঘন্টা বেজে যায় গতবারের চ্যাম্পিয়নদের।

রোনালদোর সমান ৫ গোল আছে চেক প্রজাতন্ত্রের প্যাটট্রিক শিকেরও। তবে তার চেয়ে রোনালদো এগিয়েছেন অ্যাসিস্ট করার কারণে। রোনালদোর নামের পাশে একটি অ্যাসিস্টও রয়েছে। শিকর নামের পাশে কোনো অ্যাসিস্ট নেই। তাই রোনালদোড় হাতেই উঠেছে ইউরোর গোল্ডেন বুট।

মন্তব্যসমূহ (০)


Lost Password