বিশ্বসেরা হতে না পারলেও মন জিতে নিয়েছেন রোমান সানা-দিয়া সিদ্দিকী

বিশ্বসেরা হতে না পারলেও মন জিতে নিয়েছেন রোমান সানা-দিয়া সিদ্দিকী
MostPlay

বিশ্বকাপ আরচারির রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে নেদারল্যান্ডসের ফন ডেন বার্গ ও ক্লোসার গ্যাব্রিয়েলা জুটির সাথে পেরে উঠলেন না রোমান সানা-দিয়া। সুইজারল্যান্ডের ‍লুজানে ফাইনালে তারা হেরে গেছেন ৫-১ সেট পয়েন্টে। আর তাতেই স্বপ্নভঙ্গ পুরো দেশবাসীর। বাংলাদেশের ৫০ বছরের ক্রীড়া ইতিহাসে এই প্রথম বৈশ্বিক কোনো প্রতিযোগিতার শিরোপা জেতার সুযোগ যে রোমান সানা-দিয়ার মাধ্যমেই এসেছিল। র‍্যাংকিংয়ের দুইয়ে থাকা নেদারল্যান্ডসের কাছে হেরে সেই সুযোগটা যে হাতছাড়া হয়ে গেল। তাতে কি র‍্যাংকিংয়ের ১৭ নম্বরে থাকা বাংলাদেশ যে বিশ্বকাপের ফাইনাল খেলেছে তাই বা কম কিসে?

বাংলাদেশের দুই আর্চার আজ নিজেদের সেরাটা দিতে পারেনি। মুলত অভিজ্ঞতার কারণেই এমনটা হয়েছে মনে করা হচ্ছে। এতবড় ইভেন্টের ফাইনালে এর আগে কখনই খেলা হয়নি বাংলাদেশের কোন আর্চারের। পাঁচ সেটের খেলা নিষ্পত্তি হয়েছে তিন সেটেই। শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে ফাইনাল খেলতে নামা বাংলাদেশের দুই আর্চার রোমান সানা-দিয়া প্রথম সেটে ৩০-৩৬ ব্যবধানে হেরে যায়। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় কিছুটা সফল হয়েছে বাংলাদেশ। এই সেটে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করেছে। দুই দলই পেয়েছে সমান ৩৫ পয়েন্ট। তৃতীয় সেটে নেদারল্যান্ডসের দুই তিরন্দাজ পেয়েছেন ৩৭ পয়েন্ট (১০, ৮, ১০, ৯)। রোমান ও দিয়ার পয়েন্ট ৩৪ পয়েন্ট (৮, ৮, ৯, ৯)। আর তাতেই শিরোপা নিশ্চিত হয়ে যায় নেদারল্যান্ডেসের।

আর্চারি বিশ্বকাপের এই সাফল্যে দেশের বাংলাদেশ আর্চারি দলের সব খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

এত কাছে গিয়েও শিরোপা জেতার আক্ষেপ থাকলেও দেশের দুই আর্চার কিন্ত পুরো দেশবাসীড় মন জয় করে নিয়েছে। আর্চারি ওয়ার্ল্ড কাপ ২০২১ স্টেজ-২ এ রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের রূপা জিতায় বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকীকে বিডি টাইপের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

মন্তব্যসমূহ (০)


Lost Password