বাংলাদেশীরা মাছ,ডাল এবং ভাত খেয়ে খুশী থাকলেও রোহিঙ্গাদের জন্য ''মাংস'' দরকার

বাংলাদেশীরা মাছ,ডাল এবং ভাত খেয়ে খুশী থাকলেও রোহিঙ্গাদের জন্য ''মাংস'' দরকার
MostPlay

বাংলাদেশীরা মাছ,ডাল এবং ভাত খেয়ে খুশী থাকলেও আমাদের রোহিঙ্গাদের জন্য ''মাংস'' দরকার বলে মন্তব্য করেছেন এক রোহিঙ্গা যুবক। ভাসানচর থেকে মালেয়শীয়া,কাতার,ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ড যাওয়ার প্রবণতা বাড়ায় রোহিঙ্গাদের অনেকেই এখন বাইরের দেশগুলোতে যাওয়ার চেষ্টা করছে। তাদেরই এক রোহিঙ্গা জানান,বাংলাদেশ উনাদের গন্তব্য না।

এছাড়া,ভাসানচরের বেশ কিছু বাড়িঘরে ভাংচুর চালিয়েছে কিছু উগ্র রোহিঙ্গা। তাদের অভিযোগ বিদেশে যেতে তাদের বাধা দিচ্ছে বাংলাদেশী নৌবাহিনী এবং কোস্টগার্ড। কয়েকশতাধিক রোহিঙ্গা প্রায় প্রতিমাসেই মাছ ধরার নাম করে সাগর পাড়ির চেষ্টা চালান।যারা ধরা পড়েন তাদের উগ্রতার জন্য এসব রোহিংগাদের পুনরায় কুতুপালং ক্যাম্পে শিফট করা হয়েছে। উল্লেখ্য,রোহিঙ্গাদের একাংশ ভাত,শাক-সবজি রেশন হিসেবে দেয়া,মাসিক টাকা না দেয়ার জন্য বাংলাদেশের বিরুদ্ধে অভিযোগ ও জানিয়েছে।

তাদের ভাষায়,টাকা না দিয়ে ভাসানচরে এনে তাদের সাথে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। ভাসানচরে কোন জীবন নেই। অন্যদিকে এর বিপরীতে কিছু রোহিঙ্গা এমনো আছেন যারা বাংলাদেশের পরিবেশে সন্তুষ্ট। তারা এখন মিয়ানমারে যেতে রাজি নন। বাংলাদেশে যাতে UN এবং UNHCR তাদের দীর্ঘকালীন থাকার ব্যবস্থা করে সেটিই দাবী তাদের।

মন্তব্যসমূহ (০)


Lost Password