করোনার ভ্যাকসিন নিলে ১০০ ডলার পুরস্কার

করোনার ভ্যাকসিন নিলে ১০০ ডলার পুরস্কার
MostPlay

করোনার ভ্যাকসিন কোনো তরুণ নিলে তাকে একশ ডলারের সঞ্চয়পত্র দেওয়ার প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি রাজ্য। ওয়েস্ট ভার্জিনিয়া বলছে, ১৬ থেকে ৩৫ বছর বয়সীদের টিকা নিতে উৎসাহিত করতে এই প্রণোদনা দেওয়া হবে। সোমবার (২৬ এপ্রিল) রাজ্যটির গভর্নর জিম জাস্টিস বলেন, আমাদের শিশুরা যেসব বিষয় এড়িয়ে যাচ্ছে, তা যে কতটা গুরুত্বপূর্ণ, তারা তা অনেক সময় বুঝতে পারে না।

যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি টিকা নেওয়া রাজ্যের একটি ওয়েস্ট ভার্জিনিয়া। কিন্তু সাম্প্রতিক কয়েক সপ্তাহে টিকাদান কর্মসূচির গতি অনেকটা কমে গেছে। টিকা নেওয়ার ক্ষেত্রে তরুণরা বেশি গড়িমসি করছে। তাদের দোদল্যুমানতা দূর করতে রাজ্যটির গভর্নর এই প্রস্তাব দিয়েছে।

এই বয়সের মধ্যে যারা টিকে নেবেন, তাদের সুদসহ ১০০ ডলার দেওয়া হবে। ১৬ থেকে ৩৫ বছর বয়সী যারা টিকা ইতিমধ্যে নিয়েছেন, তারাও প্রণোদনা দেওয়া হবে। যুক্তরাষ্ট্রে ব্যক্তি প্রতি নতুন করোনায় আক্রান্তের হারে ওয়েস্ট ভার্জিনিয়া ১৬তম। সেখানকার ১৫ লাখ বাসিন্দার ৫০ শতাংশকে করোনার টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

বাকি ৪০ শতাংশ টিকা নেওয়ার ক্ষেত্রে ইতস্ততবোধ করছেন বলে ধারণা করা হচ্ছে। গভর্নর জিম জাস্টিস বলেন, আমি এমন একটি উপায় খুঁজে বের করার চেষ্টা করছি, যাতে তারা টিকা নিতে উৎসাহবোধ করেন।
 

মন্তব্যসমূহ (০)


Lost Password