চিনাদী বিলে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

চিনাদী বিলে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
MostPlay

রাব্বি সরকার : মহামারি করোনার কারণে দর্শনীয় স্থানের বদলে নরসিংদীর শিবপুর উপজেলার চিনাদী বিলে দর্শনার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে। ঈদ বিনোদনের অংশ হিসেবে করোনা ঝুঁকি উপেক্ষা করে নানা বয়সী মানুষের পদচারণায় মুখর হয়ে উঠেছে চিনাদী বিলের চারপাশ।

সরেজমিনে দেখা গেছে, ঈদ উপলক্ষে শিবপুর উপজেলার চিনাদী বিলে হৈ-হুল্লোড়ে মেতে উঠছেন সবাই। তীরে আসা জলরাশি ছুঁয়ে মজা করছেন অনেকে। ঈদের আনন্দে রঙিন হয়ে উঠেছে ছোট-বড় সব বয়সী মানুষের মন। নৌকায় ঘন্টা চুক্তিতে ও নির্দিষ্ট স্থানে ঘুরতে চুক্তি করে ঘুরে বিনোদন দিচ্ছে মাঝিরা। এরইসঙ্গে চিনাদী বিলের তীরে ও রাস্তার দু’পাশে বসানো হয়েছে হরেক রকমের বিভিন্ন খেলনা, বাঁশি, বেলুন, খাবারসহ অনেক রকমারি দোকান। তবে স্বাস্থ্য বিধি মানতে দেখা যায়নি সেখানে।

ঈদের দিন দুপুরের পর থেকে শুরু হয়েছে উপচেপড়া ভিড়। ঈদের দ্বিতীয় দিন থেকে ব্যাপক হাড়ে বাড়তে থাকে প্রকৃতি ও বিনোদন প্রেমীদের উপস্থিতি। গত কয়েক বছর ধরে ঈদের সময় শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সের মানুষ প্রাকৃতিক বিনোদনের খোঁজে শিবপুর উপজেলার চিনাদী বিলে ছুঁটে আসেন। ফলে ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে চিনাদী বিল।

বিলের চারপাশের শস্য-শ্যামলা নয়নাভিরাম দৃশ্য ও নীল আকাশের নৈসর্গিক সৌন্দর্য্য দৃষ্টি কেড়েছে দর্শনার্থীদের। নৌকা কিংবা স্পিডবোটে বিলের বুকজুড়ে ভেসে বেড়ানো, অথবা বিলের তীরে পায়ে হেটে চিনাদি বিলের মনোরম দৃশ্য উপভোগ করে মুগ্ধ হচ্ছেন তারা। এরসঙ্গে ক্যামেরা ও মোবাইল ফোনে সেলফি ও ছবি তুলে ছবি বিনোদন নিচ্ছে।

ঘুরতে আসা অনেকে জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন ধরে কোথাও ঘুরতে যাওয়া হয়নি। ঈদকে কেন্দ্র করে বাড়ির পাশের এই এলাকায় একটু ঘুরতে আসা। করোনা ঝুঁকি থাকলেও আমাদের মতো অনেকে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে এখানে আসছেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password