মেসি বললেন ঈশ্বর তার জন্য এই মুহূর্তটা জমিয়ে রেখেছিলেন

মেসি বললেন ঈশ্বর তার জন্য এই মুহূর্তটা জমিয়ে রেখেছিলেন
MostPlay

খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমান করার আর কিছু নেই লিওনেল মেসির। তবুও নিজ দেশের জার্সিতে কোন ট্রফি জয়ের অপুর্ণতা কি মেসিকে একটুও পোড়াত না। মেসি ফুটবলকে যা দিয়েছে সেই হিসেব চুকাতে হলেও আকাশি-নীল জার্সিতে একটা ট্রফি বড্ড প্রয়োজন ছিল তার। আর্জেন্টিনার হয়ে একাধিকবার ফাইনাল খেলেও ট্রফি ছুঁয়ে দেখা হচ্ছিল না মেসির। একটা মানুষের হৃদয় আর কতবারই বা ভাঙতে পারে! সেই ২০০৭ সালের কোপা আমেরিকা ফাইনাল দিয়ে শুরু, এরপর একটি বিশ্বকাপসহ আরও দুইটি কোপা আমেরিকার ফাইনালে গিয়েও শেষ হাসি হাসা হয়নি।

অবশেষে ক্যারিয়ারের শেষ সময়ে এসে কোপা আমেরিকার শিরোপা দিয়ে সেই আক্ষেপ গুছিয়েছেন। এবারও কাঁদলেন তিনি, তবে সেটা স্বপ্ন পূরণের কান্না। ব্রাজিলের মাটিতেই তাদেরকে পরাজিত করে শিরোপা জিতলো আলবেসিলেস্তেরা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শিরোপা জয়কে ব্যাখ্যা করতে গিয়ে মেসি বলেছেন, ‘ঈশ্বর আমার জন্য এই মুহূর্তটা জমিয়ে রেখেছিলেন। ব্রাজিলের মাটিতে ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকা জয় অসাধারণ অনুভূতি। লিওনেল স্কালোনি দুর্দান্ত কোচ। সে সবসময় জাতীয় দলের জন্য সেরাটা চেয়েছে। সে জানত কীভাবে একটা জয়ী দল গোছানো যায়। সে অবশ্যই কৃতিত্ব প্রাপ্য’।

বার বার কাছে গিয়ে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ মেসিকে কাঁদিয়েছে খুব। সেই সময়কে টেনে মেসি আরও বলেন, ‘জাতীয় দলের হয়ে কিছু না জেতার কাঁটাটা দূর করা জরুরি ছিল আমার জন্য। বেশ কয়েকবার আমি এর কাছাকাছি গিয়েছি। আমি জানতাম, কখনো এটা হয়তো পাবো না, আবার একসময় হয়তো পাবো। আমার মনে হয়, এর চেয়ে সেরা মুহূর্ত আর হতে পারে না’।

মেসির কথাটাই হয়তো সত্যি, না হয় ২০১৪ সালে এই মারাকানায় বিশ্বকাপের ফাইনাল মঞ্চে চোখের জলে বুক ভাসাতে হতো না আর্জেন্টাইন এই তারকা ফুটবলারের। যদি তাই না হতো, তবে পরের দুই বছর পর পর দুবার কোপার ফাইনালে চিলির সঙ্গে টাইব্রেকারে হারতে হতো না মেসিদের। আক্ষেপের অনলে পুড়ে সেদিন ফুটবল থেকে অবসরে যেতে চেয়েছিলেন যে মেসি, সেই এলএম টেন ২০২১ সালে পর্যন্ত ক্যারিয়ারে এসে ছুঁয়েছে অধরা সেই শিরোপা।

মন্তব্যসমূহ (০)


Lost Password