সেশন জট নিরসন ও উত্তরণে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

সেশন জট নিরসন ও উত্তরণে  মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
MostPlay

দেশের অন্যতম প্রাইভেট বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে একটি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। সেশন জট নিরসন ও উত্তরণে একাগ্রচিত্তে কাজ করে যাচ্ছে এই ইউনিভার্সিটি। বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারনে দেশে দেশে চলছে লকডাউন ও কঠোর বিধিনিষেধ। বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।

এমন পরিস্থিতিতে স্বাস্থবিধি মেনে অনলাইনের মাধ্যমে চলমান শিক্ষা কার্যক্রমকে চালিয়ে নিয়ে যাচ্ছে এই বিশ্ববিদ্যালয়টি। শিক্ষার্থীদের মান সম্মত ও সময়োপযোগী শিক্ষা প্রদান, সেশন জট মুক্ত শিক্ষা কার্যক্রম পরিচালনা ও কোন শিক্ষার্থী যাতে উচ্চ শিক্ষা থেকে ঝরে না পড়ে, সেই লক্ষে কাজ করে যাচ্ছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

২০২০ সালে দেশের ১১টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন এইচএসসি পরিক্ষার্থী ছিল। করোনার কারনে পরীক্ষা না হলেও সবাইকে দেওয়া হয় অটোপাস। কিন্তু এ বছরও বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। সেই সাথে দিন দিন, প্রতিদিন বেড়েই চলেছে করোনা সংক্রমণ ও করোনা মৃত্যু হারের সংখ্যা।

এমন পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও পরীক্ষা কার্যক্রম কতটা সার্থক হবে তা অনিশ্চিত। এই পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রমকে চলমান রাখা ও এইচএসসি/আলিম পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার পথ নির্দেশনা মুলক ও সেশন জট থেকে উত্তরণের উপায় শীর্ষক, "এইচএসসি/আলিম উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষায় ভর্তিতে সেশনজট: উত্তরণের উপায়" এই মর্মে এক ভার্চুয়াল আলোচনা সভা আজ ৮ জুলাই বৃহস্পতিবার বিকাল ৩.৩০ টায় আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

উক্ত সভায় দেশের বিশিষ্ট শিক্ষাবিদগন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করবেন বলে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে বিডিটাইপকে জানানো হয়। উক্ত অনলাইন সভায় দেশের সকল এইচএসসি/আলিম পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের এবং অবিভাবকদের বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। উক্ত ওয়েবন সেমিনারটি জুম মিটিংয়ের মাধ্যমে হবে বলে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ হতে জানা যায়।

উক্ত জুম মিটিংয়ের জয়েন আইডি নং ৬৩৫৪৭৫৪৬২৫৭। যার মাধ্যমে উক্ত ওয়েব সেমিনারে যুক্ত হতে পারবে সবাই এবং উক্ত সেমিনারে যুক্ত হওয়ার মাধ্যমে করোনা পরিস্থিতির মধ্যেও শিক্ষা কার্যক্রমকে চালিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশবাসীর কাছে প্রত্যাশা রাখে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

মন্তব্যসমূহ (০)


Lost Password