পশ্চিমবঙ্গে আরও ১৫ দিন লকডাউন জারি

পশ্চিমবঙ্গে  আরও ১৫ দিন লকডাউন জারি
MostPlay

পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় লকডাউনের মেয়াদ আরও ১৫ দিন বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত করা হয়েছে। একই সঙ্গে পশ্চিমবঙ্গের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনও ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। বৃহস্পতিবার ( ২৭ মে) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সচিবালয় নবান্নে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

আগের ঘোষণা অনুযায়ী এই লকডাউনের মেয়াদ ছিল ৩১ মে পর্যন্ত। আগের মতোই সব নির্দেশনা পালন করতে হবে। হাটবাজার খোলা রাখা যাবে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। তবে চালু থাকবে হোম ডেলিভারি, অনলাইন পরিষেবা, অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবা। খোলা থাকবে ওষুধ এবং চিকিৎসাসামগ্রীর দোকান।

তবে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে শপিং মল, রেস্তোরাঁ, বিউটি পারলার, জিম, বার, সুইমিং পুল, স্পা সেন্টার, স্পোর্টস কমপ্লেক্স, রেস্টুরেন্ট, সিনেমা হল ইত্যাদি। তবে মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। কিন্তু সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও বিনোদনমূলক অনুষ্ঠান এবং কোনো জমায়েত করা যাবে না। কোনো ধর্মীয় জমায়েত করা যাবে না।

এবারও সব ধরনের ট্রেন, মেট্রোরেল বন্ধ থাকবে। বন্ধ থাকবে সব ধরনের ফেরি সার্ভিস। স্কুল, কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বিবাহ অনুষ্ঠানে ৫০ জনের বেশি উপস্থিত হতে পারবেন না। বন্ধ থাকবে সব ধরনের সরকারি অফিস। ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। মৃতদেহের অন্ত্যেষ্টিক্রিয়ায় সর্বাধিক ২০ জন যোগ দিতে পারবেন।

এদিকে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মাধ্যমিক (এসএসসি) ও উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার দিন-তারিখও ঘোষণা করেছেন। বলেছেন, এইচএসসি পরীক্ষা শুরু হবে জুলাইয়ের শেষ সপ্তাহে আর এসএসসি পরীক্ষা শুরু হবে আগস্টের দ্বিতীয় সপ্তাহে।

মন্তব্যসমূহ (০)


Lost Password