করোনায় সর্বোচ্চ ৬ হাজার ১৪৮ জনের মৃত্যু দেখলো ভারত।

করোনায় সর্বোচ্চ ৬ হাজার ১৪৮ জনের মৃত্যু দেখলো ভারত। bdtype. Com
MostPlay

করোনায় সর্বোচ্চ ৬ হাজার ১৪৮ জনের মৃত্যু দেখলো ভারত।

ভারতে করোনায় আজ ১৪ জুন ২০২১ সর্বোচ্চ ৬ হাজার ১৪৮ মৃত্যু দেখলো ভারতের মানুষ।ভারতের করোনা পরিস্থিতির আরও অবনতি হয়েছে কিছু দিন। প্রতিদিন সামনে আসছে ভয়ঙ্কর সব নতুন নতুন তথ্য। গত ২৪ ঘণ্টায় জনবহুল দেশটিতে ৬ হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এটি দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড জানা গেছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জনে দাড়িয়েছে।

সোমবার (১৪জুন) এ তথ্য জানায় ভারতীয় গণমাধ্যম। খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১ জনে বেড়ে দাঁড়িয়েছে। এর আগে ভারতে করোনায় একদিনে এত মৃত্যু দেখেনি দেশটি। আর এই মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে দিন দিন এবং এটা নিয়ে চিন্তার ভাঁজ ফেলছে বিশেষজ্ঞদের। করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টে প্রাণ কাড়ছে দেশটির বহু মানুষের।

তবুও করোনা সংক্রমণ কমাতে টিকা হয়ে উঠবে অন্যতম প্রধান উপায়, এমনটি মনে করছেন দেশটির বিশেষজ্ঞরা। এদিকে জানা গেছে , ভারতের কুচ বিহারে করোনায় মৃত্যুর হার ৭২.৮৪ শতাংশ বেড়েছে। বিহারের ৩৮টি জেলার করোনায় মৃত্যুর হার যাচাই বাছাই করে দেখেছে ভারতের স্বাস্থ্য অধিদফতর। এরপরই হিসাব বেড়ে গেছে রাতারাতি। গত ১৮ মে পাটনা হাইকোর্টের নির্দেশের পরই কার্যত নড়েচড়ে বসে কুচ বিহারের সরকার। এবং এরপরই কুচ বিহার সরকারের স্বীকারোক্তি, ৩ হাজার ৯৫১টি মৃত্যু অতিরিক্ত হয়েছে রাজ্যটিতে।

যেগুলোর সঠিক হিসাবের মধ্যে ছিল না এতদিন। তবে আগের দিন যেখানে মৃত্যুর মোট সংখ্যা ছিল ৫ হাজার ৪২৪ জন, সেখানে পরের দিন ভালোভাবে যাচাই করার পর হয়ে গেল ৯ হাজার ৩৭৫ জনের মত। তবে জানা যায় কুচ বিহার সরকারের অতিরিক্ত সচিবের দাবি, বেসরকারি হাসপাতালে, হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে, হোম আইসোলেশনে ও করোনা পরবর্তী ক্ষেত্রে নানা জটিলতার জেরেই তাদের মৃত্যু হয়েছে। সেই হিসাবগুলো আগে ধরা হয়নি বলে জানা গেছে। এইদিকে দেশটির সাধারণ মানুষ জানিয়েছে হাসপাতালে পর্যাপ্ত বেড এ অক্সিজেনের ঘাটতি জনিত কারণে অনেক রুগীর মৃত্যু হচ্ছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password