একদিনে ২৩০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে নৌ-বাহিনী

একদিনে ২৩০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে নৌ-বাহিনী
MostPlay

করোনা পরিস্থিতিতে দেশের উপকূলীয় এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ২৩শ’ অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে নৌ-বাহিনী। বৃহস্পতিবার (১৫ জুলাই) খুলনা নেভাল এরিয়া কমান্ডারের তত্ত্বাবধানে এসব খাদ্য সহায়তা দেওয়া হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, দেশের এই সংকটময় পরিস্থিতি মোকাবিলায় প্রত্যন্ত এলাকার অসহায় ও দরিদ্র মানুষের সহায়তায় নৌ-বাহিনী নিয়মিত খাদ্য সহায়তাসহ ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছে। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার উপকূলীয় প্রত্যন্ত এলাকায় খুলনা মহানগরী ও দিঘলিয়া উপজেলার জাতীয় দৃষ্টিহীন ও দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা এনএসডিপির এক হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়। অন্যদিকে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার জয়াখালিস্থ নারী সংগঠনের ৫০০ অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও ফ্লোটিলা ওয়েস্টের কমান্ডারের তত্ত্বাবধানে বাগেরহাট জেলার জয়মনি ও দাকোপের বাজুয়াত এলাকায় এক হাজার ৮০০ কর্মহীন ও ছিন্নমূল পরিবারের মধ্যে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করা হয়।

সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১০ দিনের চাল, ডাল, আটা, লবণ, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও শুকনো খাবারসহ নগদ অর্থ ও বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখবে নৌ-বাহিনী।

মন্তব্যসমূহ (০)


Lost Password