এখনও হাতে দুটো লিচু পেলে বোনকে খোঁজে একটা লিচু দেয়ার জন্য

এখনও হাতে দুটো লিচু পেলে বোনকে খোঁজে একটা লিচু দেয়ার জন্য
MostPlay

লকডাউনে আছে আড়াই বছরের শিশু অর্পিতার পরিবার। শিশুটি বাদে তার মা সহ পরিবারের তিনজন পজিটিভ।

গত সপ্তাহে অর্পিতা হারিয়েছে তার জমজ বোন অঙ্কিতাকে। ওর মায়ের মুখে শুনলাম এখনও সে হাতে দুটো লিচু পেলে বোনকে খোঁজে একটা লিচু দেয়ার জন্য। আকস্মিক অঙ্কিতার অনুপস্থিতিতে শিশুটি চুপচাপ হয়ে গেছে।

একটা পুতুল দিলেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা অর্পিতাকে। পুতুলটা দুহাতে বুকে জড়িয়ে নিল। কিন্তু একটুও হাসলোনা!

সোমবার বিকেলে নিয়ামতপুর ভাবিচা ইউনিয়নের ভাবিচা ও ডিমা গ্রামের করোনা আক্রান্ত পরিবারের সার্বিক অবস্থা খোঁজ নিতে গিয়ে আক্রান্ত পরিবারগুলোর বহমান জীবনের টুকরো টুকরো গল্পগুলো এভাবেই জেনে এলাম!

আক্রান্ত প্রায় প্রতিটি পরিবারে একইসাথে একাধিক সদস্য আক্রান্ত। তবে প্রায় সকলেই মোটামুটি সুস্থ আছে দেখে ভাল লাগলো। তাদের হোম কোয়ারেন্টিন মেনে চলার জন্য অনুরোধ করেন উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা।

চাহিদা মোতাবেক আজ চারটি পরিবারে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জরুরি খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। একইসাথে মনে সাহস রাখতে বলা হয়েছে।প্রতিবেশীদের অনুরোধ করা হয়েছে পরিবারগুলোর সার্বিক খোঁজখবর রাখতে।

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় বাড়িগুলো লাল নিশান দিয়ে লকডাউন করা আছে । লকডাউনে থাকা কিছু পরিবারে শিশু আছে চিন্তা করে খাদ্য সহায়তা নিয়ে যাওয়ার সময় কিছু খেলনা কিনে নিয়ে গিয়েছিলো উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা।

নতুন একটা খেলনা পেলে শিশুরা বেশ কয়েকদিন সেটি নিয়েই আনন্দে মেতে থাকে। ওদের আনন্দে থাকা এখন খুব প্রয়োজন।

ইউপি চেয়ারম্যান জনাব ওবায়দুল হক ও তার টিম এবং নিয়ামতপুর থানার পুলিশ সদস্যবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার পাশে থেকে সার্বিক সহযোগিতার করেন।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা বলেন, দ্রুত কেটে যাক এ অভিশপ্ত অমানিশা. আসুক প্রত্যাশিত ভোর। এটিই একমাত্র চাওয়া এখন। দয়া করে জেগে জেগে ঘুমাবেন না। বাইরে গেলে সকলে মাস্ক পরিধান করুন। সুস্থ ও নিরাপদ থাকুন।

মন্তব্যসমূহ (০)


Lost Password