মগবাজার বিস্ফোরণে বাড়ির মালিক নিখোঁজ

মগবাজার বিস্ফোরণে  বাড়ির মালিক নিখোঁজ bdtype
MostPlay

রোববার (২৭জুন) ঘটে যাওয়া রাজধানীর মগবাজারে আবাসিক ভবনে বিস্ফোরণের মেলেনি নাশকতার আলামত। পাওয়া গেছে মিথেনের অস্তিত্ব। দুর্ঘটনাস্থল পরিদর্শন করে এ কথা জানান পুলিশ মহাপরিদর্শক। তবে, প্রকৃত কারণ খুঁজতে ঘটনাস্থলে তদন্তে নেমেছে সিআইডি, র‌্যাব, সোয়াট। ভূমিকম্পের মতো প্রথমে তীব্র কম্পন হয়ে বিস্ফোরিত হয় ভবনটি। প্রাণে বাঁচলেও সেই ভয়াবহতা মনে করেই শিউরে উঠছেন অনেকেই।

বিস্ফোরণের ভয়াবহতা স্পষ্ট হয়ে ফুটে উঠেছে দিনের আলোতে। চারিদিকে শুধু ধ্বংসের চিহ্ন। মগবাজারের রাখি নীড় নামের ৩ তলা আবাসিক ভবনটির শুধু কাঠামো দাঁড়িয়ে কোনোমতে। ঘটনাস্থলজুড়ে সোমবার সকাল থেকে তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ, র‌্যাব, সিআইডির ক্রাইম সিন ইউনিট, কাউন্টার টেরোরিজম, বোম্ব ডিসপোজাল ইউনিট উপস্থিত হয়ে সংগ্রহ করে আলামত। চলছে জোর তদন্ত। ঘটনাস্থল পরিদর্শন শেষে এ ঘটনাকে মর্মান্তিক দুর্ঘটনা উল্লেখ করে, আইজিপি জানান আবাসিক ভবনটির নিচে তারা পেয়েছেন মিথেন গ্যাসের অস্তিত্ব। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ বলেন, গ্লাসের ভাঙা টুকরা ছাড়া আমরা অন্যকিছু এখনো খুঁজে পায়নি।

ভেতরে এখনও মিথেন গ্যাসের গন্ধ রয়েছে। যদিও বিস্ফোরণের কারণ জানতে পুলিশ ও ফায়ার সার্ভিসের ২টি তদন্ত কমিটি কাজ করে যাওয়ার কথা জানান আইজিপি। এদিকে বিস্ফোরণের পর থেকে নিখোঁজ রাখি নীড়ের মালিক। স্থানীয়রা জানান, ঘটনার পর থেকে ভবনের মালিককে তাদের আত্মীয় স্বজন ফোন দিয়েছে। সে সময়ে তার ফোন বন্ধ পাওয়া গেছে। এবং তার অনেক আত্মীয় স্বজন এসেছিল তার খোঁজ করতে; কিন্তু তার খোঁজ পাওয়া যায়নি।

এদিকে স্বজন হারানো এক নারী জানান, আমাকে বলতেছে শরীর ভালো না- আজকে গাড়ি চালাবো না। কিন্তু কিস্তির টাকার জন্য নামতে বাধ্য হয়েছে। এরপর শুনি সে মারা গেছে। গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৭টার পর হঠাৎই বিকট শব্দে বিস্ফোরিত হয় আবাসিক ভবনটি। বিস্ফোরণ এতটাই প্রকট ছিল যে আশপাশের বিভিন্ন স্থাপনা ও পাশের রাস্তায় থাকা দুইটি বাসও ক্ষতিগ্রস্ত হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password