যুক্তরাষ্ট্রকে নিজের চেহারা আয়নায় দেখার পরামর্শ দেন এরদোয়ান

যুক্তরাষ্ট্রকে নিজের চেহারা আয়নায় দেখার পরামর্শ দেন এরদোয়ান
MostPlay

আমেরিকার প্রথম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন আর্মেনিয়ার হত্যাকাণ্ডকে গণহত্যা বলে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছেন। এতে ক্ষিপ্ত হয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে তা পাল্টানোর আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ১৯১৫ সালের ঘটনাকে যুক্তরাষ্ট্র গণহত্যা বলে স্বীকৃতি দেয়ার কারণে দু'দেশের মধ্যকার সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে।  
 
সোমবার (২৬ এপ্রিল) তুর্কি মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিকদের কাছে এরদোয়ান বলেন, যদি আপনারা এই ঘটনাকে গণহত্যা বলেন, তাহলে আয়নায় আপনাদের নিজেদের চেহারা দেখা প্রয়োজন। আমেরিকার আদিবাসীদের ওপর কী ঘটেছে তাতেই সবকিছু পরিষ্কার হবে, আমি বিস্তারিত বলতে চাই না। ১০০ বছরেরও বেশি সময় আগে আমাদের অঞ্চলে ঘটে যাওয়া একটি দুঃখজনক ঘটনা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ভিত্তিহীন, অন্যায় এবং অসত্য বক্তব্য করেছেন। আমি আশা করি যত তাড়াতাড়ি সম্ভব মার্কিন প্রেসিডেন্ট তার এই বক্তব্য থেকে সরে আসবেন। 

এর আগে শনিবার (২৪ এপ্রিল) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, মেডস ইয়েগহার্নে নিহতদের প্রতি আমরা সম্মান জানাই। সেখানে যে বীভৎস্য ঘটনা ঘটেছে, তা কখনো ইতিহাস থেকে মুছে যাবে না। আমেরিকার প্রথম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন আর্মেনিয়ার হত্যাকাণ্ডকে গণহত্যা বলে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছেন

 

মন্তব্যসমূহ (০)


Lost Password