ওয়ানডের পর টি-টুয়েন্টির সিরিজও জিতে নিল ইংল্যান্ড

ওয়ানডের পর টি-টুয়েন্টির সিরিজও জিতে নিল ইংল্যান্ড
MostPlay

তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে জিতেছে মর্গ্যানের দল। ১৫৪ রানের লক্ষ্য দুই বল বাকি থাকতে পেরিয়ে গেছে দলটি। হার দিয়ে শুরু করা ইংল্যান্ড পর পর দুই ম্যাচ জিতে ওয়ানডে সিরিজের পর টি-টুয়নেন্টি সিরিজও নিজেদের করে নিল স্বাগতিকরা।

সিরিজ নির্ধারনী শেষ ম্যাচে ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জেসন রয়ের ব্যাটে শুরুটা ভালো করে ইংল্যান্ড। পাওয়ার প্লেতে ৬ ওভারে আসে ৪৫ রান। রয়ের মতো সাবলীল ছিলেন না জস বাটলার। টাইমিং করতে ভুগছিলেন বিস্ফোরক এই ব্যাটসম্যান। লেগ স্পিনার শাদাবের বলে একবার সুযোগ দিয়ে বেঁচে গেলেও সেই ওভারেই বাবরের হাতে ধরা পড়ে শেষ হয় বাটলারের ইনিংস। ভাঙে ৬৭ রানের উদ্বোধনী জুটি। ৯২ রানের মাথায় মারমুখী ব্যাটিং করা জ্যাসন রয় আউট হন। তিনি ৩৬ বলে ১২ চার ও ১ ছক্কায় ৬৪ রান করে ফেরেন উসমান কাদিরের বলে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে ইংল্যান্ড। তাতে জয়ের জন্য প্রয়োজনীয় বলের চেয়ে রানের সংখ্যা বাড়তে থাকে।

মালান ৩৩ বলে ৩১ রান করে ফেরার পর ইয়ান মরগান, লিয়াম ভিলিংস্টন কম বল খেলে বেশি রান করে দলকে জয়ের বন্দরের দিকে নিয়ে যান। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ রান। প্রথম বলেই আকাশে তুলে দিয়েছিলেন মর্গ্যান। ছুটে গিয়ে হাত ছোঁয়ালেও ক্যাচ মুঠোয় জমাতে পারেননি বোলার হাসান। ইংলিশ অধিনায়ক ছক্কায় ম্যাচ শেষ করার চেষ্টায় সীমানায় ক্যাচ দেন। হাসান আলীর বলে সাজঘরে ফেরার আগে করেন ২১ রান। মর্গান আউট হওয়ার পর ইংল্যান্ডের আর কোন বিপদ হতে দেননি ক্রিস জর্ডান। ক্রিস জর্ডান পরপর দুই বলে দুটি ডাবলস নিয়ে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ২ বল বাকি থাকতেই ৩ উইকেটের জয় নিশ্চিত হয়ে যায় ইংল্যান্ডের। পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ৩টি উইকেট নেন।

এর আগে ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় মঙ্গলবার (২০ জুলাই) রাতে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নামে। উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের ৫৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় করা অপরাজিত ৭৬ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে। এছাড়া পাকিস্তানের হয়ে ফখর জামান ২৪ ও হাসান আলী ১৫ রান করে অপরাজিত থাকেন। শেষ ম্যাচে ইংল্যান্ডের জার্সিতে নিজের টি-টুয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং করেন আদীল রশিদ। ৪ ওভার বল করে ৩৫ রান খরচ করে ৪ উইকেট শিকার করেন এই লেগ স্পিনার। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ড ওপেনার জেসন রয় আর সিরিজ সেরা হয়েছেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন।

মন্তব্যসমূহ (০)


Lost Password