ডাচ্ বাংলা ব্যাংকের ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ৪

ডাচ্ বাংলা ব্যাংকের ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ৪
MostPlay

এটিএম মেশিনের ইলেকট্রনিক জার্নাল পরিবর্তন করে দুই কোটি ৫৭ লাখ এক হাজার টাকা আত্মসাৎ করার ঘটনায় জড়িত চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢাকা ও নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে, ঢাকা মহানগর পুলিশের সাইবার ও বিশেষ অপরাধ বিভাগের একটি দল।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার এক ব্রিফিংয়ে আজ মঙ্গলভার এ তথ্য জানান।

গ্রেপ্তাকৃত চার জন হলেন— সায়মা আক্তার, আল-আমিন বাবু, মেহেদী হাসান মামুন ও আসাদুজ্জামান আসাদ। তাদের কাছ থেকে চারটি মোবাইল উদ্ধার করা হয়।

ব্রিফিংয়ে জানানো হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ডাচ-বাংলা ব্যাংকের ঢাকা ডিভিশনের এডিসি হিসেবে কর্মরত ছিলেন মীর মো. শাহারুজ্জামান রনি। এই পদে থাকাকালে দীর্ঘদিন তিনি স্ত্রীসহ গ্রেপ্তার অন্যদের দিয়ে এটিএম বুথে লেনদেন করাতেন।

লেনদেনের পর এটিএমের ইলেকট্রনিক জার্নাল এমনভাবে পরিবর্তন করে দিতেন, যাতে পরবর্তী সময়ে এটিএম থেকে টাকা না পাওয়ার অভিযোগ সঠিক বলে প্রতীয়মান হয়।

ডাচ-বাংলা ব্যাংকের এটিএম মনিটরিং টিমে কর্মরত থাকা অবস্থায় রনি উপস্থিত থেকে কৌশলের মাধ্যমে বিভিন্ন এটিএমের ইলেকট্রনিক জার্নাল পরিবর্তন করে ৬৩৭টি অ্যাকাউন্টের মাধ্যমে এক হাজার ৩৬৩টি লেনদেন করিয়ে দুই কোটি ৫৭ লাখ এক হাজার টাকা আত্মসাৎ করেন।

জানা যায়, বর্তমানে রনি বিদেশে আত্মগোপনে আছেন। তাকে গ্রেপ্তারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। এই ঘটনার ভিত্তিতে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password