আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ

গত মৌসুমের অসমাপ্ত বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু হচ্ছে আগামীকাল। করোনার কারণে গত বছর ১টি ম্যাচের পরেই বন্ধ করে দেয়া হয় লিগ। ফরম্যাট বদলে আগামীকাল থেকে শুরু হচ্ছে স্থগিত হয়ে যাওয়া ডিপিএল। হ্যাঁ এবার ৫০ ওভার নয় ঢাকা প্রমিয়ার লিগ অনুষ্ঠীত হবে টি-টুয়েন্টি ফরম্যাটে। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখেই লিগের ফরম্যাট বদল করেছে বিসিবি। ফরম্যাট বদলে যাওয়ায় খেলোয়াড়দের পারিশ্রমিকও কমে গেছে। যেসব ক্রিকেটারের পারিশ্রমিক ১০ লাখ কিংবা তার চেয়ে বেশি, তারা শতকরা ২০ শতাংশ কম পারিশ্রমিক পাবেন। ১০ লাখ টাকার চেয়ে কম পারিশ্রমিক পাওয়া ক্রিকেটারদের পারিশ্রমিক কর্তন হচ্ছে না।

১২টি দল অংশ নিচ্ছে এবারের প্রিমিয়ার লিগে। ইতিমধ্যে ১২টি ক্লাবের খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও স্টাফদের করোনা ভাইরাস পরীক্ষা করানো হয়েছে। সবাইকে বায়ো বাবল অর্থাৎ জৈব নিরাপত্তা সুরক্ষা বলয়ের মধ্যে রাখা হয়েছে। আগেই বিসিবির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে বায়ো বাবল ভাঙলেই কঠোর শাস্তি দেওয়া হবে। করোনা পরিস্থিতীতে কোন রকম ঝুঁকি নিতে চায়না বিসিবি।

গতকাল লিগের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সূচি অনুযায়ী প্রথম দিনেই রয়েছে প্রিমিয়ার লিগের ছয়টি ম্যাচ। মিরপুরে সকাল ৯টায় মুখোমুখি হবে আবাহনী ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। একই সময়ে বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাব খেলবে। বিকেএসপির চার নম্বর মাঠে প্রাইম দোলেশ্বর ও ব্রাদার্স ইউনিয়ন পরস্পরের মুখোমুখি হবে। দুপুর দেড়টায় মিরপুরে শেখ জামাল-খেলাঘর, বিকেএসপিতে প্রাইম ব্যাংক-গাজী গ্রুপ ও মোহামেডান-শাইনপুকুর খেলবে। খুব অল্প সময়ের মধ্যেই ডিপিএল আয়োজন করা হচ্ছে বিধায় এবারও টিভিতে দেখা যাবে না ডিপিএল। তবে দর্শকদের একেবারে নিরাশ করেনি বিসবি। প্রিমিয়ার লিগের খেলা দেখা যাবে অনলাইনে। জানা গেছে, মিরপুরে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের ম্যাচগুলোর লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা করবে বিসিবি।

মন্তব্যসমূহ (০)


Lost Password