চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক

চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা  করেছে জেলা প্রশাসক
MostPlay

চাঁপাইনবাবগঞ্জের হঠাৎ করে করোনার সংক্রোমণ বৃদ্ধি পাওয়ায় ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

আজ সোমবার দিবাগত রাত ১২ টা থেকে এ লকডাউন কার্যকর হবে।৩১ মে দিবাগত রাত ১২ টা পর্যন্ত।সোমবার (২৪ মে) বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে এ প্রেস ‍বিফ্রিং-এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন; সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। লকডাউন চলাকালীন সময়ে কোন প্রকার যানবাহন রাজশাহী/নওগাঁ থেকে চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবেনা এবং চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোন যানবাহন জেলার বাইরে যেতে পারবে না। সাপ্তাহিক হাটবন্ধসহ সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। কাঁচাবাজার ও ফার্মেসীর দোকান খোলা থাকবে, কিন্তুু  ওইসব স্থানে ভীড় করা চলবেনা। আড়ত ও বাগান থেকে স্বাস্হ্যবিধি মেনে আম ক্রয় বিক্রয় করা যাবে। জরুরী প্রয়োজনে চলাচলকারী সকলকে ব্যাধ্যমূলকভাবে মাক্স পরিধান করতে হবে। 

শিল্পকারখানা স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে; তবে শ্রমিকদের স্ব-স্ব প্রতিষ্ঠান কতৃক নিজস্ব পরিবহণ ব্যবস্থাপনায় আনা-নেয়া নিশ্চিত করতে হবে। জরুরী সকল সেবা নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া যাবে না। হোটেল ও রেস্তোরায় বসে খাওয়া যাবে না শুধু বিক্রয় করা যাবে। মসজিদে ২০ জন মুসল্লি নিয়ে নামাজ পড়তে হবে।

জেলা প্রশাসক আরোও বলেন, চাঁপানবাবগঞ্জে বর্তমানে করোনা ভাইরাস শনাক্তের হার বাড়ছে।এ কারণে ৭ দিনের লকডাইন ঘোষণা করা হলো।সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password