ফাইনালে আর্জেন্টিনার নায়ক ডি মারিয়া

ফাইনালে আর্জেন্টিনার নায়ক ডি মারিয়া
MostPlay

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে রবিবার ভোরের ফাইনালে নেইমারদের ১-০ গোলে হারিয়েছে তারা। দীর্ঘ সময় পরে আবারো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর্জেন্টিনার ফাইনালে জয়ের নায়ক অবশ্য মেসি না। লিওনেল মেসিকে বোতলবন্দী করে রেখেছিলেন ব্রাজিলের ডিফেন্ডাররা কিন্তু ত্রাতা হয়ে এলেন ডি মারিয়া। তার গোলেই নিশ্চিত হয়েছে ব্রাজিলের শিরোপা। ডি মারিয়া ফাইনালের সেরা খেলোয়াড়া নির্বাচিত হয়েছেন।

অফফর্মে থাকা নিকোলাস গনজালেজকে বসিয়ে ফাইনালের শুরুর একাদশে ডি মারিয়াকে জায়গা দিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। সেই ডি মারিয়া গোল করে ২৮ বছর পর দলকে এনে দিলেন শিরোপা। ম্যাচের ২২ মিনিটের মাথায় রদ্রিগো ডি পলের দুর্দান্ত থ্রু বলে ব্রাজিলের অফসাইড ফাঁদ ভেঙে ঢুকে পড়েন ডি মারিয়া। বুদ্ধিদীপ্ত চিপ শটে সামনে থাকা গোলরক্ষককে পরাস্ত করে দলকে এগিয়ে দেন এ তারকা ফরোয়ার্ড।

একটা দারুন পরিসংখ্যান হচ্ছে, এর আগে কখনোই কোন ফাইনালে ডি মারিয়াকে ফুল ফিট পায়নি আর্জেন্টিনা। আর্জেন্টিনার এবারের স্বপ্ন সারথী জয়ের পথে ডি মারিয়া প্রতি ম্যাচে খেলেননি প্রথম থেকেই। তবে ফাইনালে ডি মারিয়া ছিলেন ম্যাচের শুরু থেকেই৷ সেরা হওয়ার সুযোগটা হাতছাড়া করেননি ডি মারিয়া।

মন্তব্যসমূহ (০)


Lost Password