আর্চারি বিশ্বকাপ ফাইনালে আজ নেদারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

আর্চারি বিশ্বকাপ ফাইনালে আজ নেদারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
MostPlay

বাংলাদেশ সময় আজ বিকেল সাড়ে ৩টায় আর্চারি বিশ্বকাপের রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হবেন বাংলাদেশের দুই আরচার রোমান সানা এবং দিয়া সিদ্দিকী। এর ফলে বাংলাদেশের ৫০ বছরের ক্রীড়া ইতিহাসে এই প্রথম বৈশ্বিক কোনো প্রতিযোগিতার ফাইনাল খেলছে বাংলাদেশ। এর আগে বাংলাদেশের আর্চাররা এশিয়ান গ্রাঁ প্রিঁ ও দক্ষিণ এশিয়ান গেমসের মতো প্রতিযোগিতায় স্বর্ণ পদক জিতলেও বিশ্বকাপ আর্চারি, বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপ কিংবা এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের মতো বড় মঞ্চে কখনও ফাইনাল খেলেননি।

এবার সেই সুযোগটি তৈরি করেছেন রোমান-দিয়া জুটি। এই দুজনের সামনে সুযোগ এসেছে নতুন করে ইরিহাস লিখতে। ঢাকা থেকে ৭৬৪৯ কিলোমিটার দুরের সুইজারল্যান্ডের লুজান শহরে তাদের ইতিহাস তৈরীর অপেক্ষায় পুরো দেশবাসী। চূড়ান্ত লড়াইয়ের আগের বিকেলে রোমান সানা, দিয়া সিদ্দিকী ও তাদের কোচ মার্টিন ফ্রেডরিক লুজান থেকে এক ভিডিও বার্তায় দেশের মানুষকে তাদের জন্য দোয়া করতে বলেছেন। তীরের সঠিক নিশানায় লক্ষ্যে অবিচল থাকুক দুই আরচার- দেশবাসীরও তাই কামনা।

ফাইনালে উঠাতে বেশ কঠিন রাস্তা পাড়ি দিতে হয়েছেন বাংলাদেশের দুই আর্চারকে। সেমিফাইনালে কানাডাকে ৫-৩ সেটে হারায় বাংলাদেশ। এর আগে কোয়াটার ফাইনালে স্পেনের বিপক্ষে ৫-৪ সেট পয়েন্টে জিতেছে রোমানা-দিয়া জুটি। প্রথম রাউন্ডে তারা ইরানকে ৫-৩ সেটে এবং দ্বিতীয় রাউন্ডে জার্মানিকে ৫-১ সেটে হারায়।  

মন্তব্যসমূহ (০)


Lost Password