শততম টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শততম টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
MostPlay

জিম্বাবুয়ের বিপক্ষে আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এটা টাইগারদের শততম টি-টোয়েন্টি। টি-২০ ক্রিকেটে এ পর্যন্ত জিম্বাবুয়ে-বাংলাদেশ মুখোমুখি হয়েছে ১৩ বার। যার মধ্যে বাংলাদেশের ৯ জয়, পরাজয় ৪টি। সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ সফরে দুই ম্যাচের সিরিজটি ১-১ ব্যবধানে শেষ করেছিল জিম্বাবুয়ে।

সব মিলিয়ে টি-২০ ক্রিকেটে বাংলাদেশ এ পর্যন্ত ম্যাচ খেলেছে ৯৯টি। যার মধ্যে জয় মাত্র ৩২ এবং পরাজয় ৬৫টিতে। বাকি দুই ম্যাচ হয়েছে পরিত্যক্ত। কাকতালীয়ভাবে টি-২০ ফরম্যাটে বাংলাদেশে তাদের প্রথম ম্যাচটি খেলেছিল এইি জিম্বাবুয়ের বিপক্ষে। ২০০৬ সালে শাহরিয়ার নাফিসের নেতৃত্বে ম্যাচটি ৪৩ রানে জিতেছিল বাংলাদেশ। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি ম্যাচের একাদশে সাকিব আল হাসান ছাড়াও পাঁচ অলরাউন্ডারকে রাখা হয়েছে বাংলাদেশের একাদশে। তারা হলেন দুই পেস বোলিং অলরাউন্ডার সৌম্য সরকার ও মোহাম্মদ সাইফউদ্দিন এবং তিন অফস্পিনিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান ও আফিফ হোসেন ধ্রুব। সাড়ে চার বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন নুরুল হাসান সোহান। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে ভালো করার পুরস্কার হিসেবে তিনি একাদশে এলেন। এই রিপোর্ট লিখা পর্যন্ত ৪ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেটে ৩৮ রান। বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান উইকেটটি শিকার করেছেন।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ(অধিনায়ক),নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামিম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসান, আমিনুল আসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

মন্তব্যসমূহ (০)


Lost Password