ফেসবুক ও হোয়াটসঅ্যাপের বিকল্পে নিজেদের তৈরী সামাজিক প্লাটফর্ম আনলো বাংলাদেশ

ফেসবুক ও হোয়াটসঅ্যাপের বিকল্পে নিজেদের তৈরী সামাজিক প্লাটফর্ম আনলো বাংলাদেশ
MostPlay

বর্তমানে সবচেয়ে বড় ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমের নাম ফেসবুক। সাথে রয়েছে মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। যুগের সাথে তাল মিলিয়ে প্রত্যেক দেশই চায় স্বনির্ভর হতে। বাংলাদেশের সে দিক থেকে কোন অংশে পিছিয়ে নেই। ফেসবুক ও হোয়াটসঅ্যাপের মতই নিজস্ব সোস্যাল মিডিয়ার সু সংবাদ দিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

তিনি বলেছেন, "দেশকে আত্মনির্ভরশীল করার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে ফেসবুকের বিকল্প হিসেবে নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি করছে বাংলাদেশ। মাধ্যমটির নাম নির্ধারণ করা হচ্ছে ‘যোগাযোগ'।"

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ আজ শনিবার (২৪ জুলাই) উইমেন ই-কমার্স আয়োজিত এন্টারপ্রেনারশীপ মাস্টারক্লাস সিরিজ-২ এর উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

তিনি মনে করেন, এই প্রযুক্তির মাধ্যমে দেশের উদ্যোক্তারা তথ্য, উপাত্ত এবং যোগাযোগের জন্য নিজেদের মধ্যে একটি নিজস্ব অনলাইন মার্কেট প্লেস ও গ্রুপ তৈরি করতে পারবে। উদ্যোক্তাগনকে বিদেশ নির্ভর হতে হবে না। নিজেরাই নিজেদের প্লাটফর্ম ব্যবহার করে পৌঁছাতে পারবে সফলতার দ্বারপ্রান্তে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরও বলেন, 'নিজস্ব কমিউনিকেশনের জন্য হোয়াটসঅ্যাপ এর বিকল্প হিসেবে ‘আলাপন’ নামেরও একটি প্ল্যাটফ্রম তৈরি করা হচ্ছে'। ২০১৮ সালে ডিজিটাল ই কমার্স পলিসি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, 'দেশের লক্ষ লক্ষ উদ্যোক্তা তৈরি করতে তরুণ ও যুবকদের যে কোনো নতুন নতুন উদ্ভাবনে সরকার নীতিগতসহ বিভিন্ন সহায়তা প্রদান করছে'।

মন্তব্যসমূহ (০)


Lost Password