অলিম্পিকে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল আর্জেন্টিনা

অলিম্পিকে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল আর্জেন্টিনা
MostPlay

অলিম্পিকে পুরুষ বিভাগ ফুটবলে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন, চলতি মাসেই ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জেতা আর্জেন্টিনাকে হারিয়ে পুরো ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচ শেষ, অস্ট্রেলিয়া জয়ী, বিশ্ব হতবাক- ঠিক এভাবেই ম্যাচের পর পোস্ট করা হয়েছে অস্ট্রেলিয়া ফুটবল দলের পক্ষে।

বৃহস্পতিবার সাপ্পোরো দেমো স্টেডিয়ামে ফুটবলের পুরুষ বিভাগে সি গ্রুপের খেলায় মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা। সবাইকে অবাক করে দিয়ে ম্যাচের ১৯তম মিনিটে ল্যাছল্যান ওয়েলসের গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। গোল খেয়ে আক্রমণ বাড়ায় আর্জেন্টিনা। বল পজিশন থেকে আক্রমণ সব বিভাগেই এগিয়ে ছিল আর্জেন্টিনা কিন্ত গোলের দেখা পাচ্ছিল না।

প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াবে কী, উল্টো আবারও গোল খেল আর্জেন্টিনা। ম্যাচের ৮০ মিনিটের সময় ডিউকের পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে নেয়া বাম পায়ের শটে আর্জেন্টিনার পরাজয় নিশ্চিত করেন মারকো তিলিও। ম্যাচে ছিল ফাউল আর হলুদ কার্ডের ছড়াছড়ি। অস্ট্রেলিয়া ১৭টি ও আর্জেন্টিনা ১৫টি ফাউল করেছে। তাতে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা পায় ৭টি হলুদ কার্ড। অর্জেন্টিনার তিন হলুদ কার্ডের মধ্যে দুটি পান ফ্রান্সিসকো ওর্তেগা।

কোপা আমেরিকায় পাওয়া সাফল্যের পর টোকিও অলিম্পিকেও স্বর্ণের প্রত্যাশা আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের। কিন্তু সেই যাত্রায় শুরুটা মোটেও ভালো হলো না আলবিসেলেস্তেদের। পরের পর্বে যেতে হলে আর্জেন্টিনাকে কঠিন পরীক্ষা দিতে হবে। গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ স্পেন ও মিশর।

মন্তব্যসমূহ (০)


Lost Password