মুনিম-শান্তর ব্যাটে ভর করে শেখ জামালের বিরুদ্ধে বড় জয় আবহনীর

মুনিম-শান্তর ব্যাটে ভর করে শেখ জামালের বিরুদ্ধে বড় জয় আবহনীর
MostPlay

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ সময় পার করছেন ঢাকা আবহনীর ওপেনার মুনিম শাহারিয়ার। গত ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পর আজও শেখ জামালের বিরুদ্ধে খেললেন দারুণ এক ইনিংস। ৪০ বলে ৯টি চার ও ৩টি ছয়ে ৭৪ রানের ইনিংস খেলেন মুনিম শাহারিয়ার। মুনিমের ঝড়ো ব্যাটিং এর পর শান্তও রানের দেখা পেয়ছেন। ৬টি চার ও ২টি ছক্কায় ৪২ বলে ৬৫ রানে অপরাজিত ছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। মুলত এই দুই ব্যাটসম্যানের কল্যাণেই স্কোর বোর্ডে বড় রান জমা করে আবহনী। যদি আবহনীর অধিনায়ক ও ধারাবাহিক পারফর্মার মুশফিক আজ রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। আবাহনীর ইনিংসের শেষ দিকে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে, ১৮.২ ওভারে তাদের স্কোর ছিল ৪ উইকেটে ১৮১ রান। এরপর দেড় ঘন্টা পর আবার খেলা মাঠে গড়ালে ডাকওয়ার্থ লুইস মেথডে শেখ জামাল ১৩ ওভারে ১৪৮ রানের লক্ষ্য পায়।

১৪৯ রান তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি জামালের ব্যাটসম্যানরা। ১৩ ওভারে ৮ উইকেটে মাত্র ৯৮ রান সংগ্রহ করে জামাlল। রান তাড়া করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে যায় জামালের ব্যাটসম্যানরা। কিন্ত টপ অর্ডাররা সফল হতে পারেননি। দ্রুত রান তুলতে গিয়ে আউট সাজঘরে ফেরেন সৈকত আলী (১), ইমরুল কায়েস (৮), জিয়াউর রহমানরা (১১)। শেখ জামালের হয়ে অধিনায়ক নুরুল হাসান সোহান চেষ্টা করেছেন। তবে ১১ বলে ২২ রান করে তিনি সাজঘরে ফিরে গেলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় জামালের। শেষদিকে শেখ জামালের মোহাম্মদ এনামুল ২৩ বলে ২৯ রান করে পরাজয়ের ব্যাবধান কমিয়েছেন। আবহনীর পেসার মেহেদী হাসান রানা ১৬ রানে ৩ টি এবং আরাফাত সানী ১৬ রান দিয়ে ২ উইকেট শিকার করেন।

শেখ জামালের বিপক্ষে ৪৯ রানে জিতে ফলে ৯ ম্যাচে ৭ জয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব আবহনী। অন্যদিকে ৯ ম্যাচে শেখ জামালের এটি চতুর্থ হার। সুপার লিগে খেলতে হলে শেষ দুই খেলায় জয় ছাড়া উপায় নেই তাদের।

মন্তব্যসমূহ (০)


Lost Password