সাকিববিহীন মোহামেডানকে জেতালেন ইরফান শুক্কর

সাকিববিহীন মোহামেডানকে জেতালেন ইরফান  শুক্কর
MostPlay

টানা তিন হারের পর গত ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আবহনীকে হারিয়ে জয়ের ধারায় ফিরছে সাদা কালো শিবির। কিন্ত জয়ের ধারায় ফিরেও স্বস্তিতে ছিল না মোহামডান কারণ গত ম্যাচে শৃঙ্খলা ভঙ্গের সায়ে তাদের অধিনায়ক সাকিব আল হাসানকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। তাই জয়ের ধারায় ফিরেও বেশ অস্বস্তি নিয়েই ওল্ড ডিওএইচএসের বিপক্ষে মাঠে নেমেছিল মোহামেডান।

আজ নিয়মিত অধিনায়ক ও সেরা ক্রিকেটারকে ছাড়া বিপদে পরতে হয়নি মোহামেডানকে। বিকেএসপির ৪ নাম্বার মাঠে বৃষ্টি আইনে ৯ রানে ওল্ড ডিওএইচকে হারিয়ে ব্যাক টু ব্যাক জয় তুলে নিয়েছে মোহামেডান। মোহামেডানের আজকের ম্যাচের জয়ের নায়ক উইকেট রক্ষক ইরফান শুক্কর। তার ঝড়ো ফিফটিতে ভর করে ১৫৯ রানের সংগ্রহ দাঁড় করায় মোহামেডান। ইরফান খেলেন ৪২ বলে ৬৮ রানের ইনিংস। টস হেরে ব্যাট করতে নেমে ভাল শুরু করে মোহামেডানের দুই ওপেনার ইমন ও মজিদ। তবে দুজনেই একটু ধীর গতীতে ব্যাট করতে থাকেন। আব্দুল মাজিদ ২৯ বলে ২৯ ও পারভেজ হোসেন ইমন ১৫ বলে ১৪ করেন। দুজনের বিদায়ের পর একাই দলকে টেনে নিতে থাকেন ইরফান শুক্কর। তার ৪২ বলে ৬৮ রানের ইনিংসটি সাজানো ছিল ৫টি ছয় ও ৩টি চারে। যার ফলে নির্ধারীত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৫৯ রানের সংগ্রহ পায় মোহামেডান।

স্কোর বোর্ডে ১৫৯ রান জমা করেও কিছুটা শঙ্কায় ছিল মোহামেডান কারণ ডিওএইচএসের প্রথম তিন ব্যাটসম্যান আছেন দারুণ ছন্দে। এখন পর্যন্ত এবারের ঢাকা প্রিমিয়ার লিগে সারা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় নাম আছে এই তিন ব্যাটসম্যানের। তবে ১৬০ রানের লক্ষে ব্যাট করতে নেমে ডিওএইচএসের দুই ওপেনার আনিসুল ইমন ও রাকিন আহমেদকে বেশ সাবধানী মনে হয়েছে। উদ্বোধনী জুটিতে ৭.৩ ওভারে আসে ৪৭ রান। রানআউটে কাঁটা পড়ে সাজঘরে ফিরতে হয়ে ২৮ বলে ২৩ রান করা ইমনকে। পরের ওভারে আউট হন ২১ বলে ১৭ রান করা রাকিন। তিন নাম্বারে ব্যাট করতে আসা জয় যখন রানের গতি বাড়ানোর চেষ্টা করছেন তখন বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায়। বৃষ্টি শেষে খেলা শুরু হলে বৃষ্টি আইনে ওল্ড ডিওএইচএসের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১২৫। তারা ৪ উইকেট হারিয়ে ১১৫ রান করে। শেষ পর্যন্ত ৯ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। ওল্ড ডিওএইচএসের পক্ষে সব্বোর্চ ১৮ বলে ২৬ রান করেন মাহমুদুল হাসান জয়। মোহামেডানের শুভাগত হোম ২টি এবং তাসকিন আহমেদ ৩ ওভার বল করে ১২ রান দিয়ে ১টি উইকেট শিকার করেন।

এই জয়ের ফলে ৮ ম্যাচে ৫ জয় নিয়ে মোহামেডান পয়েন্ট টেবিলের চার নাম্বারে উঠে গেল। সুপার লিগের পথে অনেকটা এগিয়ে গেল মতিঝিল পাড়ার ক্লাবটি। অপরদিকে ৮ ম্যাচে ২ জয় পাওয়া ওল্ড ডিওএইচএসের অবস্থান পয়েন্ট টেবিলের ৮ নাম্বারে।

মন্তব্যসমূহ (০)


Lost Password