করেনায় আবারো যশোরে ৩ জনের মৃত্যু, নতুন করে শনাক্ত ৩৫ জন।

করেনায় আবারো যশোরে ৩ জনের মৃত্যু, নতুন করে শনাক্ত ৩৫ জন।
MostPlay

করেনায় আবারো যশোরে ৩ জনের মৃত্যু, নতুন করে শনাক্ত ৩৫ জন।

যশোর জেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু নিশ্চিত হয়েছে বলে জানা গেছে। গত ২৪ ঘণ্টায় যশোর জেলায় আরও ৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে বলে জানা যায়।

মৃত ব্যাক্তিরা হলেন- যশোর জেলা শার্শা উপজেলার রঘুনাথপুর এলাকার মোঃ রফিউদ্দিন (৭০) ও সদর উপজেলার ঝুমঝুমপুর গ্রামের মো. মাসুদের মেয়ে সুমি খাতুন (১৪) এবং  ঝিনাইদহের মহেশপুর উপজেলার পুরন্দরপুর এলাকার মোঃ অমেদুল ইসলামের ছেলে মোঃ মকছেদুল ইসলাম (৪৮) মৃত্যু বরন করেছে বলে জানা গেছে।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে , মোঃ রফিউদ্দিন ও সুমি খাতুন গত ১০ জুন ২০২১ যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছিল। এবং এদের মধ্যে রফিউদ্দিন নামে শনিবার ভোররাতে ও সুমি খাতুন নামে সকাল ৮টার দিকে মারা যান বলে জানানো হয়েছে।

এইদিকে মকছেদুল ইসলাম নামে করোনা উপসর্গ নিয়ে শনিবার সকাল সাড়ে ৭টার দিকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছিল।এবং  সকাল সোয়া ৮টার দিকে তিনি ও মারা যান বলে জানা গেছে।

যশোর জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার আরএমও ডা. মোঃ আরিফ আহমেদ বলেন, রফিউদ্দিন হাসপাতালের করোনা ওয়ার্ডের রেড জোনে এবং সুমি ইয়েলো জোনে ভর্তি অবস্থায় ছিল। এছাড়া আরেক রোগী  জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শনিবার সকালে ইয়েলো জোনে ভর্তির পর মারা যান বলে জানানো হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১৩৩ জনের নমুনা পরীক্ষা  করানো হয় এবং পরিক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে । শনিবার করোনা শনাক্তের হার ২৭ শতাংশ বলে জানা যায়। এছাড়া যশোর ২৫০ শজ্যা জেনারেল হাসপাতালে ৬৪ জন করোনা রোগী ভর্তি রয়েছেন বলে জানা গেছে। করোনা সংক্রমণ রোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় ঘোষিত লকডাউন কার্যকর করতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন। এবং যশোরে ৭ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আক্তারুজ্জামান জানান, গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছে ।এবং হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি রয়েছেন ৬৪ জন ও আইসোলেশন ওয়ার্ডে রয়েছে ৪২ জন করোনা পজিটিভ রোগী।

যশোর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেছেন, স্বাস্থ্যবিধি না মানায় গত ২৪ ঘণ্টায় ৩৮টি মামলা দিয়ে জরিমানা আদায় করা হয়েছে যশোর জেলার বিভিন্ন এলাকাতে। এবং এ ধরনের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান মোঃ সায়েমুজ্জান ম্যাজিস্ট্রেট।

তিনি আরও জানান আমরা প্রতিনিয়ত যশোর জেলার বিভিন্ন এলাকাতে কঠোরভাবে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে বলছি।

যশোরের ঝিকরগাছায় সংসদ সদস্যের সাথে ইউনিয়ন ও উপজেলা নেতাদের সাথে বৈঠক।

মন্তব্যসমূহ (০)


Lost Password