১ কোটি টাকার গরু এলো যুক্তরাষ্ট্র থেকে, মালিক নিখোঁজ

১ কোটি টাকার গরু এলো যুক্তরাষ্ট্র থেকে, মালিক নিখোঁজ
MostPlay

গত সোমবার (৫ জুলাই) দুপুরে তার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে আমাদনি করা ব্রাহমা জাতের ১৮ টি গরু জব্দ করেছে ঢাকা কাস্টম হাউজ। গরুগুলো যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা হয়েছে বলে জানা গেছে। 

বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানী অনুমতি না থাকায় এবং গরুর আমদানীকারককে না পাওয়ার পরিপ্রেক্ষিতে গরুগুলো জব্দ করা হয়েছে বলে কাস্টম কতৃপক্ষ জানিয়েছেন। 

তথ্য অনুযায়ী, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী ১৮টি গরু আনা হয়েছে বলে জানা গেছে। তবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গরুগুলো আসলেও সেগুলোকে নিতে আসেনি কেউ।  প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা এসে নিশ্চিত করেন গরুগুলো ব্রাহমা জাতের। গরুগুলোকে সাময়িকভাবে  প্রাণিসম্পদ অধিদফতরের হেফাজতে রাখা হয়েছে। 

বিল অব এন্ট্রিতে গরুগুলোর মূল্য ধরা হয়েছে  সবগুলোর ৪০ হাজার ডলার। তবে কাস্টম কর্মকর্তারা ধারণা করছে গরুগুলো প্রতিটির মূল্য ১২-১৫ লাখ টাকারও বেশি। গরুগুলোর কোনও দাবিদার  না পাওয়া গেলে নিলামে বিক্রি করা হবে। গরুগুলোকে সাময়িকভাবে সংরক্ষণের জন্য সাভারের কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে রাখা হবে বলে জানা গেছে। 

এর আগে  চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি হোলস্টাইন ফ্রিজিয়ান জাতের গরু আমদানির ঘোষণা দিয়ে ব্রাহমা জাতের ৩০টি গরু আমদানি করে আনা হলে সেগুলোও কাস্টম হাউস কতৃক আটক করা হয়। সে সময় খিলক্ষেতের ডেইরি সান প্রাইভেট লিমিটেড নামের একটি ফার্ম ওই গরুগুলো আমদানী করেছিলো বলে নিশ্চিত জানা যায়।

মন্তব্যসমূহ (০)


Lost Password