প্রথমবার বিশ্বমঞ্চে তারা

প্রথমবার বিশ্বমঞ্চে তারা

আগামী অক্টোবরে আরব আমিরাত ও ওমানে বসতে যাচ্ছে টি-টুয়নেটি বিশ্বকাপ আসর। সেই উপলক্ষে অংশগ্রহনকারি সব দেশকে ১০ সেপ্টেম্বরের মধ্যে দল ঘোষনা করতে সময় বেধে দিয়েছে আইসিসি। সময় শেষ হওয়ার এক একদিন আগে অর্থাৎ আজ বিভিন্নভাবে যাচাই-বাছাই শেষে অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার দুপুর ১২টার পর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রেস কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তার সঙ্গে ছিলেন অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক। দলে নেই কোনো চমক। নিউজিল্যান্ড সিরিজে যারা খেলছেন সেই ১৫ জনকে নিয়েই বিশ্বকাপের দল সাজানো হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজ থেকে স্কোয়াডে নেই মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। তবে স্ট্যান্ডবাই হিসেবে রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লবকে নিয়ে যাওয়া হচ্ছে।

এই টুর্নামেন্টের স্কোয়াডে কোনো নতুন মুখ না থাকলেও প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা হতে যাচ্ছে আট ক্রিকেটারের। এর মধ্যে ছয়জন এমন ক্রিকেটার রয়েছেন যারা প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার স্বাদ পেতে চলেছেন। তারা হলেন আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, শামীম হোসেন পাটোয়ারী, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ। এর বাইরে উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের কথাও বিশেষভাবে উল্লেখযোগ্য। কেননা তিনি ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন। কিন্তু কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।

এছাড়া রিজার্ভ বেঞ্চে থাকা আমিনুল ইসলাম বিপ্লব প্রথমবার ডাক পেয়েছেন বিশ্বকাপ দলে। এই তরুণদের সাথে আছেন অভিজ্ঞ সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের মতো ক্রিকেটার। এর আগে বিশ্বকাপের ছয়টি আসরেই খেলেছেন তারা। তবে ২০০৩ সালের পর এবারই প্রথম তামিম ইকবালকে ছাড়া কোনো বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। সবকিছু মিলিয়ে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৭ অক্টোবর শুরু হবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন। প্রথম রাউন্ডে টাইগারদের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। বি গ্রুপের অন্য দুই দল স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে সুপার-১২'র টিকিট পাবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মুশফিকুর রহীম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, কাজী নুরুল হাসান সোহান, মোহাম্মদ শামীম হোসেন, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ। রিজার্ভঃ রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব

মন্তব্যসমূহ (০)


Lost Password