খেলোয়াড়দের আক্রমণে রেফারির মৃত্যু!

খেলোয়াড়দের আক্রমণে রেফারির মৃত্যু!

খেলোয়ারের ভূলে রেফারির দেওয়া হলুদ কার্ডকে কেন্দ্র করে ফুটবল মাঠে ফুটবলার ও দর্শকদের আক্রমণের শিকার হয়ে প্রাণ হারালেন এক রেফারি। আক্রমণাত্মক এই ঘটনাটি ঘটেছে উত্তর আমেরিকা মহাদেশের দেশ এল সালভাদরে।

দেশটির রাজধানী সান সালভাদরের তলুকা স্টেডিয়ামে গত ১৩ জুন একটি অপেশাদার ম্যাচে দায়িত্ব পালন করছিলেন ৬৩ বছর বয়সী হোসে আর্নোল্ড আমাইয়া। ২০ বছর রেফারিংয়ের অভিজ্ঞতা থাকা আমাইয়া মিরামন্টের দুই প্রতিবেশী ক্লাবের মধ্যে খেলা পরিচালনা করছিলেন। খেলা চলার সময় একজন ফুটবলারকে দুটি হলুদ কার্ড দেখান আমাইয়া।

দুটি হলুদ কার্ড পেয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়া তো দূরে থাক, উল্টো কার্ড দেখানোতে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন সেই দলের ফুটবলাররা। এক পর্যায়ে ফুটবলাররা আক্রমণ করে বসেন রেফারি আমাইয়া। তাদের সঙ্গে নির্মম আক্রমণে যোগ দেন সেই দলের সমর্থকরা।

অতর্কিত এই আক্রমণের পরপরই দ্রুতই আমাইয়াকে স্থানীয় জাকামিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আক্রমণের ফলে মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণে ফলে মৃত্যুর কোলে ঢলে পড়েন এই রেফারি।


রেফারি আক্রমণকে কেন্দ্রকরে দেশটির পুলিশ বেশ কয়েকজন আক্রমণকারীকে আটক করেছে।

আমাইয়ার মৃত্যুতে এ্ল সালভাদোর ফুটবল ফেডারেশন একটি বিবৃতিতে এই ঘটনার শোক ও তীব্র নিন্দা জানিয়েছে। অভিযুক্তদের খুঁজে বের করার আশ্বাসও দিয়েছে ফুটবল ফেডারশনটির সভাপতি হুগো কারিল্লো।

আমাইয়া দেশটির অপেশাদার লিগের রেফারি অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত ছিলেন। দেশটির ক্ষুদে রেফারিদের শেখানোর দায়িত্ব পালন করতেন।


মন্তব্যসমূহ (০)