রাস্তায় বসে ইফতার করলেন পরিকল্পনামন্ত্রী

রাস্তায় বসে ইফতার করলেন পরিকল্পনামন্ত্রী

রাস্তায় বসে ইফতার করলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সারাদিন রিকশা চালিয়েও বাজার মেলাতে কষ্ট হয়। জিনিসপত্রের দাম বাড়তি, আপনি একটু দেখবেন প্লিজ। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের পাশে বসে ইফতার করতে করতে বলছিলেন এক রিকশা চালক।

আজ সোমবার (৪ এপ্রিল) রাজধানীর কাওরানবাজার এলাকায় রাস্তায় সব শ্রেণির মানুষের সঙ্গে বসে ইফতার করেন মন্ত্রী। ইফতারের প্রায় ৩০ মিনিট আগে রাজধানীর কাওরানবাজার এলাকায় একটি টেলিভিশন চ্যানেলের অফিসের সামনে ইফতারের আয়োজন দেখে গাড়ি থেকে নেমে পড়েন মন্ত্রী।

এ সময় অসহায়, দুস্থ, নিম্ন আয়ের মানুষদের ইফতারের জন্য অপেক্ষা করতে দেখে নিজেও বসে পড়েন তাদের সঙ্গে। সবার জন্য ইফতারিতে শরবত, তেহারি, ফল, বিস্কুট ও খেজুর রাখা ছিল। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, কাদের নিয়ে এই আয়োজন জানা ছিল না।

কয়েকজন সাংবাদিক ফোন করে আসতে বলেছিলেন, তাই এসেছি। এসে দেখলাম অসাধারণ খাবার পরিবেশন। তিনি বলেন, তরুণদের এমন উদ্যোগ খুবই ভালো দিক। আমি এই উদ্যোগকে স্বাগত জানাই। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ইফতার করার একটি ছবি পোস্ট করে ‘এক টাকায় আহার - 1 Taka Meal’ নামের ফেসবুক পেজ।

ভেরিফায়েড এ ফেসবুক পেজটিতে বলা হয়, ‘মাটিতে বসা মন্ত্রীকে পাশে পেয়ে রিকশাওয়ালা দুঃখের কথা বলতে ভুল করেনি। সারাদিন রিকশা চালিয়েও বাজার মেলাতে কষ্ট হয়। জিনিসপত্রের দাম বাড়তি, আপনি একটু দেখবেন প্লিজ। ’ পেজটিতে আরো বলা হয়, ‘‘ভিড়ের মধ্যে অনেকেই অনেক কিছুই বলেছে, পাশাপাশি অবাক হয়েছে তার সরলতা, সাধারণের সাথে মেশার আচরণ। জানি বিদ্যানন্দের এই ছবিতেও কমেন্ট আসবে ‘লোক দেখানো’; কিন্তু কজন পারবেন এভাবে আসতে, সাধারণের সাথে মিশে ইফতার করতে।

মন্তব্যসমূহ (০)


Lost Password