শিল্পী সমিতির ওপর বিরক্ত প্রকাশ করলেন ফেরদৌস

শিল্পী সমিতির ওপর বিরক্ত প্রকাশ করলেন ফেরদৌস

বিনোদন ডেস্ক : বাংলাদেশের চলচ্চিত্রে যারা অভিনয় করেন তাদের একমাত্র সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পি সমিতি। সম্প্রতি নানা বিষয় নিয়ে বাংলাদেশ শিল্পি সমিতি আলোচনার মধ্যেই আছে। এদিকে শিল্পি সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষে দিকে। ঠিক এমন সময় বাংলাদেশ শিল্কপি সমিতির উপর নিজের বিরক্তের কথা প্রকাশ করলেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরষ্কার বিজয়ী ফেরদৌস আহমেদ।

তিনি বলেন, ‘দুই বছর শিল্পীদের হাতে কাজ নেই। এ সমিতি দিয়ে তো শিল্পীদের ভাগ্য পরিবর্তন হচ্ছে না। চলচ্চিত্রের কোনো পরিবর্তন আনতে পারছি না আমরা। এমনিতে চলচ্চিত্র জগতের মানুষের দুঃসময় চলছে। নতুন ছবি মুক্তি পাচ্ছে না। এসব নিয়ে না ভেবে অনেকেই নির্বাচনী প্যানেল সাজানো নিয়ে ব্যস্ত! তার ওপর শিল্পী সমিতির বর্তমান কর্মকা- খুবই হাস্যকর ও বিরক্তকর’। সামনেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। সেই নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে ফেরদৌস বলেন, ‘অনেকেই আমাকে এ প্রশ্ন করছেন। যদি ইচ্ছা হয় নির্বাচন করব, না হলে করব না। এটি নিয়ে অন্যদের মাথাব্যাথা কেন শুরু হয়েছে?’

এই তারকা অভিনেতা আরও বলেন, 'মনে রাখতে হবে এটা শিল্পীদের একটি সমিতি। তাদের আড্ডা দেওয়ার জায়গা। এমনিতে চলচ্চিত্র জগতে মানুষদের দূঃসময় চলছে। দুই বছর শিল্পীদের হাতে কাজ নেই। নতুন ছবি মুক্তি পাচ্ছে না। কিছু শিল্পীদের নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। তাদের কারণে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এসব নিয়ে না ভেবে অনেকেই নির্বাচনী প্যানেল সাজানো নিয়ে বেশী ব্যস্ত! অথচ প্রকৃত শিল্পীরা সমিতির পদ চান না তারা কাজ চান। সিনেমার উন্নয়ন চান’।

মন্তব্যসমূহ (০)


Lost Password