চট্টগ্রামে বাসচাপায় নিহতের সংখ্যা বেড়ে ৬

চট্টগ্রামে বাসচাপায় নিহতের সংখ্যা বেড়ে ৬
Crickex Sign Up

চট্টগ্রামের পটিয়ায় বাসচাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত হয়েছেন। সোমবার রাত ৮ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার জলুর দিঘির পাড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম। তিনি বলেন, সোমবার রাত আটটার দিকে একটি অটোরিকশা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ধরে পটিয়ার দিকে যাচ্ছিল।

এর পেছনে ছিল যাত্রীবাহী বাসটি। পটিয়ার জলুর দিঘি ও বাইয়ার দিঘির মাঝামঝি স্থানে পৌঁছালে বাসটি পেছন থেকে অটোরিকশাকে ধাক্কা দেয়। একপর্যায়ে বাসটিও নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় বাসচাপায় ঘটনাস্থলেই অটোরিকশার পাঁচজন যাত্রী মারা যান। আর গুরুতর আহত অবস্থায় পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরেকজন যাত্রী মারা যান।

নিহতদের একজন সিএনজি চালক ইসমাইল (৫০)। তিনি পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রামের নবাব মিয়ার ছেলে। পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের মাঝিরপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে রেজাউল করিম রফিক (৫০)। তিনি চট্টগ্রাম শহরের নিউমার্কেট এলাকার একটি কম্বলের দোকানে চাকরি করেন।

শুভ ধর (২৭), তিনি চন্দনাইশের গাছবড়িয়া এলাকার বনিকপাড়া গ্রামের মিন্নাত ধরের ছেলে। সাব্বির হোসেন (২৮), তিনি পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের রশিদাবাদ গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে। বিশ্বজিৎ সেন (৪৫) ও স্ত্রী রুপ্না সেন (৪২)। তারা দুইজনই স্বামী-স্ত্রী। তাদের বাড়ি চন্দনাইশ উপজেলার মোহাম্মদপুর এলাকার সেনবাড়িতে। ক্রসিং হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর আহমদ জানান, বাসটি দ্রুতগতিতে চলছিল।

হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি অটোরিকশাকে ধাক্কা দিয়ে উল্টে যায়। নিজেকে ঘটনার প্রত্যক্ষদর্শী দাবি করে কমলমুন্সির হাট এলাকার পটিয়া হোটেলের মালিক ও সাবেক ইউপি সদস্য শফিউল আলম বলেন, ‘আমি কক্সবাজার থেকে পটিয়ার দিকে আসছিলাম। সামনে থাকা বাসটি খুব দ্রুতগতিতে চলছিল।

হঠাৎ দেখি বাসটির চালক চলন্ত গাড়ির জানালা দিয়ে লাফ দেন। এরপরই বাসটি সামনে থাকা অটোরিকশাটিকে চাপা দেয়। এরপর বাসটিও উল্টে যায়। ঘটনাস্থলেই অটোরিকশায় থাকা পাঁচজন মারা যান। আমি বাসযাত্রীদের কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। তাদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, বাসটির ব্রেকের তার ছিঁড়ে গিয়েছিল, এ জন্য চালক লাফ দিয়েছেন।

মন্তব্যসমূহ (০)