ফেসবুকে শিক্ষা উপমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, নুরের বিরুদ্ধে মামলা

ফেসবুকে শিক্ষা উপমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, নুরের বিরুদ্ধে মামলা

বাংলাদেশ গণ-অধিকার পরিষদের নেতা নুরুল হক নুরুর বিরুদ্ধে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে মন্তব্যের জেরে এই মামলাটি করা হয়। আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সাইবার ট্রাইবুন্যালে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দায়িত্ব দিয়েছে।

মামলাটি দায়ের করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-আইনবিষয়ক সম্পাদক আইনজীবী শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম। মামলার তদন্তের নির্দেশনার বিষয়ে সাইবার ট্রাইবুন্যালের পাবলিক প্রসিকিউটর মেজবাহ উদ্দিন চৌধুরী বলেছেন, আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে এটি তদন্তের জন্য সিআইডিকে দায়িত্ব দিয়েছে।

মামলার বাদী শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম জানিয়েছেন, গত ১ জুন ঢাকায় ছাত্র-যুব অধিকার পরিষদ আয়োজিত একটি অনুষ্ঠানে আসামি নুরুল হক নুর শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য করেন। অনুষ্ঠানে ছাত্রলীগকে নিয়েও খারাপ মন্তব্য করেন। অনুষ্ঠানটি তিনি নিজের চেম্বারে বসে ভিডিওতে দেখছিলেন। অনুষ্ঠানে নুরের মন্তব্য শোনার পর তিনি ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলা করেছেন।

মন্তব্যসমূহ (০)