সারা দেশে বর্ণিল আয়োজনে হবে এবারের বর্ষবরণ

সারা দেশে বর্ণিল আয়োজনে হবে এবারের বর্ষবরণ

এবার পহেলা বৈশাখে বর্ণিল আয়োজনে রাজধানীসহ সারা দেশে বাঙালির সার্বজনীন উৎসব বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন করা হবে বলে জানিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়। করোনার কারণে গত দুই বছর বৈশাখ উদযাপন করতে পারেনি বাঙালি। এরমধ্যে গত বছর পহেলা বৈশাখে প্রতীকী আয়োজনে কেবল মঙ্গল শোভাযাত্রা হয়েছিল।

সংস্কৃতি মন্ত্রণালয় জানিয়েছে, ইউনেস্কো ঘোষিত সাংস্কৃতিক ঐতিহ্য মঙ্গল শোভাযাত্রার ওপর গুরুত্বারোপ করে ঢাকার বাইরে জেলা ও উপজেলা পর্যায়ে বর্ণিল শোভাযাত্রা করা হবে এবার। জেলা ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে দেশজুড়ে কুইজ প্রতিযোগিতা (নববর্ষ ও বঙ্গবন্ধু), সাংস্কৃতিক অনুষ্ঠান ও লোকজ মেলার আয়োজন করা হবে; সুসজ্জিত করা হবে নববর্ষের ব্যানার, ফেস্টুনে। সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্মসচিব (অনুষ্ঠান) এ জে এম আব্দুল্যাহেল বাকী গণমাধ্যমকে জানান, এবার সব ধরনের আয়োজন থাকছে।

তবে করোনাভাইরাস পরিস্থিতির জন্য স্বাস্থ্যবিধি মানতে হবে। গত বছর রমনার বটমূলে ছায়ানটের বর্ষবরণের আয়োজনের প্রস্তুতির মধ্যে করোনা পরিস্থিতির কারণে শেষ মুহূর্তে সেটি বাতিল করে সরকার। এবারো সেই আয়োজনটি রমনার বটমূলে করা হবে কি না- তা নিয়ে সংশয় দেখা দেয়। তবে গতকাল (বুধবার) ছায়ানটকে স্বাস্থ্যবিধি মেনে রমনার বটমূলেই এবারের বর্ষবরণের অনুষ্ঠান আয়োজনের অনুমতি দিয়েছেন সরকার, জানান যুগ্মসচিব আব্দুল্যাহেল বাকী।

মন্তব্যসমূহ (০)


Lost Password