নওগাঁর মান্দায় ২২ দিন ধরে বন্ধ রয়েছে কমিউনিটি ক্লিনিক

নওগাঁর মান্দায় ২২ দিন ধরে বন্ধ রয়েছে কমিউনিটি ক্লিনিক

নওগাঁর মান্দায় ২২ দিন ধরে বন্ধ রয়েছে উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের বারিল্যা কমিউনিটি ক্লিনিক। একটি ধর্ষণ মামলায় স্বাস্থ্যকর্মী মো: সালাউদ্দিন জেলহাজতে থাকায় তালা ঝুলছে ক্লিনিকের দরজায়। এতে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন গ্রামের লোকজন।

এ অবস্থায় তাঁর অপসারণ ও শাস্তির দাবি জানিয়ে আজ রোববার বেলা ১১টায় কমিউনিটি ক্লিনিকের সামনের রাস্তায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন স্থানীয় বাসিন্দারা। এরই মধ্যে তাঁকে সাময়িক বরখাস্ত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গ্রামবাসীর আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন গ্রামের মকবুল হোসেন, সাইফুল ইসলাম, আব্দুস সামাদ, ফজলুর রহমান, জাহাঙ্গীর আলম, আব্দুর রশিদ, কামরুন্নাহার বেগম, মুনমুন বেগম, রোজিনা খাতুন প্রমুখ।

বক্তারা দাবি করেন, কমিউনিটি ক্লিনিকে চিকিৎসাসেবা নিতে আসা নারী রোগীদের সঙ্গে মাঝেমধ্যেই অশোভন আচরণ করেন স্বাস্থ্যকর্মী মো: সালাউদ্দিন। এ কারণে অনেকে নারী সেখানে যেতে সাহস করেন না। গত ৩ মার্চ রাতে এক নারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় তাঁকে আটক করা হয়। পরে পুলিশ তাঁকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়। ওই ঘটনায় বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ এনে ৪ মার্চ ভুক্তভোগী নারী মান্দা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করেন।

বক্তারা স্বাস্থ্যকর্মী মো: সালাউদ্দিনের অপসারণসহ শাস্তির দাবি জানান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বলেন, বারিল্যা কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মো: সালাউদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। খুব শিগগিরই কমিউনিটি ক্লিনিকটি চালু রাখার ব্যবস্থা করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password