জাহাজে আমদানি পণ্যের কন্টেইনারে ধোঁয়া

জাহাজে আমদানি পণ্যের কন্টেইনারে ধোঁয়া

মঙ্গলবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে চট্টগ্রাম বন্দরের এনসিটি ২ জেটিতে একটি জাহাজে আমদানি পণ্যের কনটেইনারে ধোঁয়া দেখা গেছে। এ সময় আতংক ছড়িয়ে পড়ে। কোটা রাজিন নামের জাহাজে এ ঘটনা ঘটে। এ কারণে জাহাজের নাবিক, ক্রু ও বন্দরের এনসিটি-২ এ কর্মরতদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দ্রুত জাহাজ থেকে কনটেইনারটি সরিয়ে ফেলা হয়। বন্দরের একজন কর্মকর্তা জানান, আমদানি করা মাছের খাবারের একটি কনটেইনারে ধোঁয়া দেখা যায়।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানায়, চট্টগ্রাম বন্দরের এনসিটি-২ এ আমদানি পণ্যভর্তি জাহাজ ‘কোটা রাজিন’ এর একটি কনটেইনার থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। তাৎক্ষণিক সেখানে বন্দরের নিজস্ব ফায়ার টেন্ডার ও কান্ডারী-১০ ও কান্ডারী-২ কে ঘটনাস্থলে পাঠানো হয়। ওই জাহাজ থেকে দ্রুততার সঙ্গে বন্দরের গ্যান্ট্রি ক্রেন দিয়ে কনটেইনারটি নামিয়ে ফেলা হয়।

কনটেইনারটিতে মাছের খাবার ছিল। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বলেন, ‘অনেক সময় দেখা যায়, কনটেইনার আবদ্ধ থাকলে এ ধরনের ধোঁয়া বের হওয়ার ঘটনা ঘটে। কনটেইনারের মুখ কিছুক্ষণ খোলা রাখলে তা আপনা-আপনি ঠিক হয়ে যায়। এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই।’

মন্তব্যসমূহ (০)