আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতলেন সন্দীপ লামিচানে

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতলেন সন্দীপ লামিচানে

স্পোর্টস ডেস্ক : মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের পর ‘প্লেয়ার অব দ্য মান্থ’ পুরষ্কারের জন্য প্রথমবারের মতো মনোনীত হয়েছিলেন বাংলাদেশের নবাগত স্পিনার নাসুম আহমেদ। এরপর এক সাক্ষাতকারে তিনি বলেছিলেন, মাসের সেরা পুরস্কারের ব্যপারটা তিনি ঠিক বুঝতে পারছেন না। অবশেষে নাসুমের এ যাত্রায় মাসের সেরা হওয়া হলো না। বাংলাদেশের এই বাঁহাতি স্পিনারকে হারিয়ে সেরা হয়েছেন নেপালের সন্দ্বীপ লামিচানে। নেপালের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা পুরস্কার জিতেছেন লামিচানে। আজ সোমবার এক টুইট বার্তায় লামিছানের মাস সেরার হওয়ায় তথ্যটি নিশ্চিত করেছে আইসিসি।

'আইসিসি প্লেয়ার অব দা মান্থ'-এর সংক্ষিপ্ত তালিকায় নাসুম, লামিচানে ছাড়াও নাম ছিল যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রার। আজ ১০ অক্টোবর সোমবার নেপালের তারকা স্পিনারের নাম ঘোষণা করেছে আইসিসি। গত মাসে বিশ্বকাপ সুপার লিগ-২ এ অসাধারণ বোলিং করে ৬ ওয়ানডেতে ১৮ উইকেট নেন ২১ বছর বয়সী লামিচানে। ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৩.১৭ করে। পাপুয়া নিউগিনির বিপক্ষে ৩৫ রানে ৪ ও ১১ রানে ৬ উইকেট নেন। এরপর ওমানের বিপক্ষে ১৮ রান দিয়ে নেন ৪ উইকেট।

পুরষ্কার না জিতলেও নাসুমের পারফর্মেন্স ছিল অসাধারণ। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ টি-টুয়েন্টি ম্যাচে মোট ৮টি উইকেট নিয়েছিলেন তিনি। বাংলাদেশ সিরিজ জিতেছিলো ৩-২ ব্যবধানে। সিরিজের চতুর্থ ম্যাচে ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন নাসুম। ওই ম্যাচেই দারুণ একটি রেকর্ড গড়েন তিনি। আইসিসি পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম বোলার হিসেবে একটি টি-টোয়েন্টি ম্যাচে ২ ওভার মেইডেন দেন তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password