নওগাঁর পত্নীতলায় ৪ ইউপির ৫ টি কেন্দ্রের পুনঃভোট গ্রহণ আগামী ৭ ফেব্রুয়ারি

নওগাঁর পত্নীতলায় ৪ ইউপির ৫ টি কেন্দ্রের পুনঃভোট গ্রহণ আগামী ৭ ফেব্রুয়ারি

নওগাঁর পত্নীতলা উপজেলার ৪ ইউপির ৫ টি কেন্দ্রের পুনঃভোট গ্রহণ আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। গত ৫ জানুয়ারি সারাদেশের ন‍্যায় পত্নীতলা উপজেলার মোট ১১ উপজেলায় ৫ ম ধাপের ইউপি ইলেকশন অনুষ্ঠিত হয়।

বিশৃঙ্খলা ও নির্বাচনী সহিংসতার কারণে এর মধ‍্যে ৪ ইউপির মোট ৫ টি ভোটকেন্দ্রের ফলাফল তখন স্থগিত রাখে পত্নীতলা উপজেলা নির্বাচন কমিশন। যার ফলে সে সকল ইউপিতে পুনঃভোটের বিষয়টি আলোচনায় চলে আসে। তবে, গতকাল বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৪র্থ ও ৫ম ধাপে অনুষ্ঠিত ইউপি সাধারণ নির্বাচনে বন্ধঘোষিত ভোটকেন্দ্রে আগামী ৭ ফেব্রুয়ারি, ২০২২ এ পুনঃভোট অনুষ্ঠিত হবে। ইতমধ‍্যেই সংশ্লিষ্ট এলাকার নির্বাচন অফিস কে এ ব‍্যাপারে প্রয়োজনীয় ব‍্যাবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন।

এ বিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহিদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা সে নির্দেশনা পেয়েছি এবং সে মোতাবেক আমাদের প্রস্তুতি ইতমধ‍্যে শুরু হয়ে গিয়েছে। পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে থাকবেন। আশা করি শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণসহ পুরো প্রক্রিয়া সম্পন্ন হবে।

উল্লেখ্য যে পত্নীতলা উপজেলার পত্নীতলা ইউপিতে ১টি , ঘোষনগরে ২টি, কৃষ্ণপুরে ১ এবং আকবরপুর ইউপিতে ১ এই নিয়ে মোট ৪ টি ইউপিতে মোট ৫ ভোটকেন্দ্রের ফলাফল স্থগিত ছিলো। যার মধ‍্যে পত্নীতলায় ১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ‍্যা হলো ১৮১৯, আকবরপুর ইউপিতে ১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ২২৩৭, ঘোষনগরে ২টি কেন্দ্রে মোট ভোটার ৪৪৬৫ এবং কৃষ্ণপুর ইউপিতে ১টি ভোটকেন্দ্রে মোট ১৬৩৪ জন ভোটার পুনঃভোটে অংশ নেবেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password