চার দিন ট্রহলে থাকছে র‍্যাব-পুলিশ-বিজিবি

চার দিন ট্রহলে থাকছে র‍্যাব-পুলিশ-বিজিবি

আর মাত্র দুই দিন পেরুলেই কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে চার দিন মাঠে থাকবে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোমবার (১৩ জুন) থেকে পরবর্তী চার দিন বিভিন্ন বাহিনীর ১৫ জনের ফোর্স ভোটকেন্দ্রে নিয়োজিত থাকবে।

তবে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ১৬ জনের ফোর্স থাকবে। এ ছাড়া ভোটের এলাকা নিয়ন্ত্রণে র‌্যাব ও বিজিবি মাঠে থাকবে।১ নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক পরিপত্র থেকে এ তথ্য জানা গেছে।

নির্বাচনের কমনিশণের সিদ্ধান্ত অনুযায়ী, সাধারণ ভোটকেন্দ্রে ৩ জন পুলিশ, আনসার ও ভিডিপিসহ মোট ১৫ জন নিয়োজিত থাকছে। এদের মধ্যে ৫ জনের সঙ্গে অস্ত্র থাকবে। আর ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে ৪ জন পুলিশ, আনসার ও ভিডিপি সদস্য থাকবে ১৬ জন। এদের মধ্যে ৬ জনের সঙ্গে অস্ত্র থাকবে।

এ ছাড়া ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ, আনসার ও ব্যাটেলিয়ন আনসারের সমন্বয়ে গঠিত টিম কাজ করবে। র‌্যাবের ২৭টি মোবাইল টিম ও ১২ প্লাটুন বিজিবি নিয়োজিত থাকছে। অন্যান্য বাহিনীও একই সময়ের জন্য নিয়োজিত থাকবে।

প্রসঙ্গ, আগামী ১৫ জুন কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হবে। মোট ১০৫টি কেন্দ্রের ৬০৪টি ভোটকক্ষে ভোটগ্রহণ করবে ইসি। এতে পাঁচজন মেয়র প্রার্থীসহ ১৪০ জনের মতো কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্যসমূহ (০)