বায়তুল মোকাররম এলাকায় মুসল্লিদের বিক্ষোভ মিছিল

বায়তুল মোকাররম এলাকায় মুসল্লিদের বিক্ষোভ মিছিল

মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাবেক জাতীয় মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে নেমেছে ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন ইসলামী দলের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে অংশ নিতে বায়তুল মোকাররম মসজিদসহ পল্টন মোড় থেকে দৈনিক বাংলার মোড় পর্যন্ত মানুষের ঢল নামে।

শুক্রবার (১০ জুন) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণ থেকে এ মিছিল শুরু হয়। মাওলানা ইসহাকের নেতৃত্বে খেলাফত মজলিশ, ইসলাম ঐক্যজোট, জমিয়তে উলামায়ে বাংলাদেশসহ বেশ কয়েকটি ইসলামী দল প্রতিবাদ মিছিলে অংশ নেয়। এদিকে, কর্মসূচিকে কেন্দ্র করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও পল্টন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে দেখা যায়।

মাওলানা ইসহাকের নেতৃত্বে খেলাফত মজলিশ, ইসলাম ঐক্যজোট, জমিয়তে উলামায়ে বাংলাদেশসহ বেশ কয়েকটি সমমনা দল নিজস্ব ব্যানারে একই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে। ঢাকা মহানগর উত্তর সভাপতি হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম চরমোনাই। মিছিলপূর্ব সমাবেশে বক্তারা, বিশ্বের প্রায় সব মুসলিম দেশের পক্ষ থেকে ভারতের ঘটনায় নিজেদের অবস্থান জানান দিলেও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখনো এ বিষয়ে কোনো প্রতিবাদ ও নিন্দা জানানো হয়নি।

মন্তব্যসমূহ (০)