জাতিসংঘ বাংলাদেশ মিশনের সামনে হিন্দু সম্প্রদায়ের বিক্ষোভ

জাতিসংঘ বাংলাদেশ মিশনের সামনে হিন্দু সম্প্রদায়ের বিক্ষোভ

নিউ ইয়র্ক: কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন পাওয়ার পর ওই ঘটনার জের ধরে ঢাকা, কুমিল্লা, ফেনি, কিশোরগঞ্জ, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলার প্রতিবাদে বাংলাদেশ সনাতনি সংসদের উদ্যোগে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ মিশন ও কনসুলেটের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে প্রবাসী হিন্দু সম্প্রদায়ের নেতাকর্মিরা।

স্থানীয় সময় সোমবার (১৮ অক্টোবর) অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে কয়েক শত প্রবাসী হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের সদস্যদের সমাগম ঘটে। দেশে জরুরি ভিত্তিতে হিন্দু নির্যাতন ও পুলিশি হয়রানি বন্ধের দাবিতে বাংলাদেশ মিশন কর্মকর্তাদের কাছে স্বারকলিপিও প্রদান করেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

সমাবেশে অংশ নেন পুজা উৎযাপন পরিষদ, ওম শক্তি মন্দির, মতুয়া হরিনাম মন্দির, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, গৌর-নিতাই মন্দির, সার্বজনীন পুজা উৎযাপন পরিষদ ও মহামায়া মন্দির। সাভায় বক্তারা বলেন জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বিশ্বে বাংলাদেশের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে, সংখ্যালঘুদের রক্ষায় জাতিসংঘ থেকেও বিবৃতি এসেছে। এমন বাংলাদেশ আমরা কখনই চাই নাই। সভায় বক্তব্য দেন নবেন্দু দত্ত, শিতাংশু গুহ, বিদ্যুৎ সরকার, ভজন সরকার, শ্যামল ধর, আশিষ ভৌমিক ও প্রবীর রায় প্রমুখ।

মন্তব্যসমূহ (০)


Lost Password