নূপুর শর্মার বিরুদ্ধে পুলিশের এফআইআর

নূপুর শর্মার বিরুদ্ধে পুলিশের এফআইআর

বিজেপি নেত্রী নুপূর শর্মার ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য ঘিরে দেশেবিদেশে তুমুল সমালোচনার পর এবার নূপুর ও নবীন জিন্দালের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। পাশাপাশি এজাহার হয়েছে সাংবাদিক শাবা নকভি, সংখ্যালঘু নেতা শাদাব চৌহান, ধর্মীয় নেতা মৌলানা মুফতি নাদিমের নামেও।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্রা জানিয়েছেন, ইসলামের মহানবি হযরত মুহাম্মদ (স) সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য নূপুরের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। দ্বিতীয় এফআইআরে নাম রয়েছে নবীন, শাবা-সহ আট জনের।

হিন্দু মহাসভার মুখপাত্র পূজা শাকুন পাণ্ডেও রয়েছেন সেই তালিকায়। অনিলকুমার মীনা, গুলজার আনসারি ও আবদুর রহমানের নামে এফআইআর দায়ের হয়েছে নেটমাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে। বিতর্কিত মন্তব্যের জন্য জাতীয় মুখপাত্র নূপুর এবং দিল্লির নেতা নবীনকে সাময়িক বরখাস্ত করেছে বিজেপি। সেই শাস্তির প্রতিবাদে ইতিমধ্যেই অনলাইন প্রচারে নেমে পড়েছেন বিজেপি সমর্থকদের একাংশ। ট্রেন্ডিং হয়েছে ‘নূপুর নবীন কে দলে ফিরিয়ে আনো’-এ প্রচার।

বিজেপি সমর্থক অনেকেই টুইটারে দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন। দলের শীর্ষনেতৃত্ব কেন নূপুর-নবীনের পাশে দাঁড়াচ্ছেন না, সে প্রশ্ন তুলেছেন তারা। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মন্ত্রণালয় নিয়ন্ত্রিত দিল্লি পুলিশের পদক্ষেপ বলছে, আন্তর্জাতিক মঞ্চে চাপে পড়া নরেন্দ্র মোদি সরকার আপাতত বিদ্বেষমূলক বিতর্কে ‘কড়া অবস্থান’ বজায় রাখতে চাইছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

মন্তব্যসমূহ (০)