নওগাঁর রাণীনগর ৮টি ইউপির ৭৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নওগাঁর রাণীনগর ৮টি ইউপির ৭৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নওগাঁ জেলার রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়নের ৭৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বিভিন্ন দিক বিবেচনা করে গোয়ন্দা তথ্যের ভিত্তিতে এসব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে। তবে নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহন শেষ করতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠরা। রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা (চলতি দ্বায়িত্ব প্রাপ্ত) রেজাউল করিম জানান, উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৭৪টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। ভোট গ্রহন সম্পন্ন করতে ইতি মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আগামী ১১ নভেম্বর ভোট গ্রহন করা হবে। তবে ৮টি ইউনিয়নের মধ্যে শুধু মাত্র কাশিমপুর ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন করা হবে। রাণীনগর থানার ওসি মো: শাহিন আকন্দ বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার ৮টি ইউনিয়নের ৭৪টি কেন্দ্রের মধ্যে ৪৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ৮টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় নেয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে একডালা ইউনিয়নে ২টি অধিক ঝুঁকিপূর্ণসহ ৬টি,পারইল ইউনিয়নে অধিক ঝুঁকিপূর্ণ ২টি সহ ৬টি, কালীগ্রাম ইউনিয়নে অধিক ঝুঁকিপূর্ণ ১টিসহ ৬টি, বড়গাছা ইউনিয়নে অধিক ঝুঁকিপূর্ণ ১টিসহ ৫টি,খট্রেশ্বর ইউনিয়নে অধিক ঝুঁকিপূর্ণ ১টিসহ ৬টি, কাশিমপুর ইউনিয়নে ৪টি, গোনা ইউনিয়নে ৬টি এবং মিরাট ইউনিয়নে অধিক ঝুঁকিপূর্ণ ১টিসহ ৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে।

তিনি বলেন ভোটাররা যেন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়ে নিরাপদে ফিরতে পারেন এজন্য ৮টি ইউনিয়নে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী নিরাপত্তার দ্বায়িত্বে থাকবে। এছাড়া মোবাইল টিম, স্টাইকিং ফোর্স, কুইক রেসপোন্স টিম এবং জুডিশিয়াল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দ্বায়িত্ব পালন করবেন। আসা করছি অবাধ সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password